শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে একদিনে করোনায় আক্রান্ত দেড় লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২, ১০:৫১ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৮৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫০ হাজার ২৪৮ জন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ লাখ ১৬ হাজার ৫৫৬ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬৪ কোটি ৬ লাখ ৪৯ হাজার ১৩৭ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬২ কোটি ৪ লাখ ৯ হাজার ৫৫৬ জন।

এদিকে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে। দেশটিতে ১০০ জন মারা গেছেন। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, ইন্দোনেশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান ও ‍চিলি।



এরমধ্যে যুক্তরাষ্ট্রে নতুন করে মারা গেছেন ৬৭ জন। করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু বেড়ে হয়েছে ১১ লাখ ২৯৬ জন।

এরপর গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় ৬১, ইন্দোনেশিয়ায় ৫৪, জাপানে ৪৮, দক্ষিণ কোরিয়ায় ৪৪, তাইওয়ানে ৪০ ও চিলিতে ২৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে দৈনিক করোনা শনাক্তের দিক দিয়ে তালিকার প্রথমেই রয়েছে জাপান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৭ হাজার ৫৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৪৮ জন। এরপর শনাক্তের তালিকায় রয়েছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে ২৯ হাজার ৭০০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাইওয়ানে শনাক্ত হয়েছে ১৩ হাজার ৬০০ জন।

আর প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩২৭ জন। তবে এসময় দেশটিতে কোনো মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]