বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: নিরাপত্তা ইস্যুতে কাউকে ছাড় দেয়া হবে না : ইসি    প্রচণ্ড ঝড়বৃষ্টির কারণে দুবাই ও শারজাহতে ঢাকা থেকে ৯টি ফ্লাইট বাতিল    শহরের চাপ কমাতে প্রান্তিক পর্যায়ের স্বাস্থ্য কেন্দ্রগুলো জরুরি    দ্বীপ উন্নয়ন ও কৃষি জমি সুরক্ষায় আইন করতে সংসদকে হাইকোর্টের পরামর্শ    ইতিহাসকেও দখল করার পাঁয়তারা করছে ক্ষমতা দখলকারী সরকার : আমীর খসরু    মধ্যপ্রাচ্য পরিস্থিতিতে নজর রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ    ভূলের কথা স্বীকার করে মুচলেকা দিয়ে ছাড়া পেলেন সাংসদ পুত্র   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রাজনীতির মাঠ গরম করার অপচেষ্টা চালাচ্ছে বিএনপি
#হিংস্র ছোবলে রাজনীতিকে বিষাক্ত করার চেষ্টা চলছে: অধ্যাপক কর্নেল (অব.) কাজী শরীফ উদ্দীন। #বিএনপি ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে মাঠ গরমের অপচেষ্টা চালাচ্ছে: উৎপল দাস।
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২২ অক্টোবর, ২০২২, ১১:২৪ পিএম | অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্যকন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ যখন উন্নয়ন ও অগ্রযাত্রার মহাসড়কে তখন আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধী অপশক্তি।  হিংস্র ছোবলে রাজনীতিকে বিষাক্ত করার চেষ্টা চলছে। এই অপচেষ্টাকে রুখে দিতে হবে।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৮৬৫তম পর্বে এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক অধ্যাপক কর্নেল (অব.) কাজী শরীফ উদ্দীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার বিশেষ প্রতিনিধি উৎপল দাস।

অধ্যাপক কর্নেল (অব.) কাজী শরীফ উদ্দীন বলেন, হিংস্র ছোবলে রাজনীতিকে বিষাক্ত করার চেষ্টা চলছে। এই অপচেষ্টাকে রুখে দিতে হবে। এদেশ এখন সাহসে বলীয়ান, কর্মে উজ্জীবিত, শিল্পে উন্নত, বেড়েছে অর্থনীতির সূচক, বিশ্ব অঙ্গনে বহু অর্জন এদেশের। ব্যর্থতা শুধু অপরাজনীতির ফাঁসকল থেকে বেরিয়ে আসার পথ খুঁজে না পাওয়া। জনকল্যাণের নামে মানুষ মেরে অপরাজনীতির খিস্তিখেউরের পথ পরিহার করে শান্তিপূর্ণ আলোচনার পথে এগিয়ে যাওয়া ছাড়া এ মুহূর্তে অন্য কোন পথ খোলা নেই। দেশের রাজনৈতিক পরিস্থিতি ঘোলাটে করার জন্য সরকার নব্য নীলনকশা তৈরি করছে। বিএনপির অপশক্তির কাছে দেশ আজ রাজনৈতিকভাবে গভীর সংকটময় পরিস্থিতি মোকাবেলা করছে। রাজনৈতিক কর্মসূচি পালনে কোনো বাধা নেই। বরং শান্তিপূর্ণ সামবেশে সহায়তা করবে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। তবে উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি ঘোলাটে করার ষড়যন্ত্র কঠোরভাবে দমন করা হবে। অবরোধ আন্দোলনকারীদের সহিংসতার পথ পরিহার করে ভাবতে হবে দেশের ভাবমূর্তি নিয়ে, সহায়-সম্পদ ও জানমাল নিয়ে। সর্বোপরি গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রেখে মানুষকে জানান দিতে হবে এগিয়ে নেয়ার আশ্বাসে।

উৎপল দাস বলেন, এখন বাংলাদেশে ষড়যন্ত্র বিদ্যমান। আমাদের সতর্ক থাকতে হবে। সামনের দিনে আরও চ্যালেঞ্জ আছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্যকন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ যখন উন্নয়ন ও অগ্রযাত্রার মহাসড়কে তখন আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে দেশি-বিদেশি ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধী অপশক্তি। জনমানুষের সমর্থন আদায়ে ব্যর্থ হয়ে বিএনপি আবার সহিংস হয়ে ওঠার অপচেষ্টা করছে, কিন্তু জনগণ সচেতন রয়েছে। বিএনপির নেতারা আন্তর্জাতিক অঙ্গনে দেশবিরোধী ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে এখন গলাবাজি করে রাজনীতির মাঠ গরম করার অপচেষ্টা চালাচ্ছে। সকল অপচেষ্টা, সব প্রতিকূলতা উপেক্ষা করে বঙ্গবন্ধুর আদর্শিক পথে উন্নয়ন আর অগ্রযাত্রার পথে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]