মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: যুথীর জামিন শুনতে বেঞ্চ নির্ধারণ করেছেন প্রধান বিচারপতি    দেশে ৩৪ লাখ শিশুর জীবনযাপন রাস্তায়: গবেষণা    জনপ্রিয় সংগীতশিল্পী খালিদ আর নেই    কারওয়ান বাজার আড়তের দুটি ভবনই ঈদের পরে ভেঙে ফেলা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী    পূর্ণাঙ্গ স্বাধীনভাবে গণমাধ্যম তাদের কাজ করবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী    শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গুগলের দুই সেবায় আসছে চমক
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২২ অক্টোবর, ২০২২, ৮:১৬ পিএম | অনলাইন সংস্করণ

গুগলের দুইটি জনপ্রিয় সেবা জিমেইল ও গুগল চ্যাটে তিনটি নতুন ফিচার যুক্ত হচ্ছে। এরফলে ব্যবহারকারীরা ওয়েব ও মোবাইল ডিভাইসে আরও উন্নত সার্চ সেবা পাবেন বলে জানিয়েছে গুগল।

টেক জায়ান্ট গুগল বলছে, জিমেইল ও গুগলের এসব নতুন আপডেটের ফলে ব্যবহারকারীরা আগের চেয়ে আরো নির্ভুলভাবে সার্চ অপশন ব্যবহার করতে পারবেন। একই সঙ্গে সার্চ সাজেশন, জিমেইল লেভেল ও রিলেটেড রেজাল্টেও নতুনত্ব আসছে।



যদিও প্রাথমিকভাবে নতুন ফিচারগুলো নির্দিষ্ট কয়েকটি দেশের মধ্যে সীমাবদ্ধ রাখা হয়েছে। পরবর্তীতে বিশ্বব্যাপী এটি অবমুক্ত করা হবে।

তিনটি আপডেট ইতোমধ্যেই গুগলের ওয়ার্ক প্লেস কাস্টমার, লিগেসি জি সুইট বেসিক অ্যান্ড বিজনেস ব্যবহারকারীরা পেয়েছেন। আর চলতি মাসেই অ্যান্ড্রয়েডের জন্য গুগল চ্যাটের নতুন ফিচার অবমুক্ত করা হবে।

এদিকে গুগল একটি ব্লগ পোস্টে জানায়, গুগল চ্যাটের সার্চ বাটনে সাজেশনস ফিচারটি ব্যবহারকারীর সার্চ করার সঙ্গে সম্পর্কযুক্ত বিষয় থেকে প্রদর্শিত হবে। ফলে তারা দ্রুততার সময়ে গুরুত্বপূর্ণ বিষয়ের মেসেজ পুনরায় দেখতে পারবেন।

অপরদিকে জিমেইলের লেভেল বর্তমানে অ্যান্ড্রয়েড ও আইওএসভিত্তিক ডিভাইসের জন্য অবমুক্ত করা হয়েছে। ওয়েব ভার্সনের ফিচারও দ্রুত অবমুক্ত করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]