শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ ১৭ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: ড. কামাল হোসেন রাজনীতির রহস্য পুরুষ: কাদের    দরিদ্র দেশগুলোর ওপর ঋণের বোঝা বেড়েছে ৩৫ শতাংশ: বিশ্বব্যাংক    নভেম্বরে ১৩৪ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ    রাশিয়ার সঙ্গে যুদ্ধে ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত    নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে কাভার্ডভ্যান, বাবা-ছেলেসহ নিহত ৫    দৈনিক মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র, সংক্রমণে জাপান    পার্বত্য চট্টগ্রামসহ দেশের সর্বত্র শান্তি বজায় রাখতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নাইক্ষ‍্যংছড়ি সীমান্ত এখন শান্ত
স্বস্তি ফিরতে শুরু করেছে সীমান্ত জনপদের মানুষের মনে
নাইক্ষ‍্যংছড়ি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

মিয়ানমারের ভিতরে বেশকিছুদিন ধরে চলে আসা আরকান আর্মি এবং সে দেশের জান্তা বাহিনীর মধ্যে তুমুল সংঘর্ষে তাদের ব‍্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে অসংখ্য খবর এসেছে।

তাদের অভ্যন্তরীণ সংঘর্ষের গোলা বারুদ বিস্ফোরণের অতিমাত্রার শব্দ বাংলাদেশের অভ্যন্তরে সীমান্ত জনপদে বসবাসকারীদের মাঝে কল্পনা অতীত ভাবে আতঙ্ক ছড়িয়েছে।

 মিয়ানমারের ভিতর থেকে অনেকবার সীমানা ক্রস করে ফাইটার হেলিকপ্টার এবং যুদ্ধ বিমান  নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম,তমব্রুতে ঢুকেছিল কয়েকবার।

 আবার মাঝেমধ্যে ঐ দেশের সেনাবাহিনীর ব‍্যাবহারীত একে ৪৭,রাইফেলের গুলি,মর্টারশেল পড়েছে বাংলাদেশের ভিতরে।



সর্বশেষ মিয়ানমার থেকে ছুড়া মর্টারশেল বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত,পাঁচ জন আহত হয়েছে।
সীমান্ত পিলার ৩৪,৩৫,এরিয়ার মাঝারি জায়গাই বাংলাদেশের ভিতরে রয়েছে তমব্রু বাজার ঐ বাজারের কয়েকজন ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায় রোববার দুপুরের পর থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত মিয়ানমার থেকে কোন কিছুর বিকট শব্দ আসেনি বাংলাদেশের অভ্যন্তরে।
কথা হয়  বাজারের চা দোকানদার মোহাম্মদ করিমের সঙ্গে তিনি বলেন,তিন দিন ধরে আমাদের জনপদে শান্তি ও স্বস্তি ফিরে প্রশান্তির আমেজ হয়তো খুব সহসাই ভয়-ভীতি কাটিয়ে আগের মত স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে পারবো আমরা।

নাইক্ষ‍্যংছড়ির সদরের আষারতলীর আব্দু রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ  করা হলে, তিনি জানান তাদের সীমানা পিলার দিয়ে কোন ধরনের গোলা বা বিস্ফোরণের আওয়াজ শুনা যায়নি গত দুইদিন পর্যন্ত।

সীমান্তের কাছাকাছি বসবাসকারী এক জন প্রতিনিধি এবং দুই প্রাইমারি স্কুলের মাস্টারদের সঙ্গে কথা বলে জানা যায়,  সীমান্তে বিজিবির টহল জোরদার রয়েছে, তাদের এই দেশপ্রেম  রাতদিন সীমান্তে কর্ম তৎপরতাই সীমান্তবাসি মনে শক্তি পাচ্ছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]