রোববার ৪ ডিসেম্বর ২০২২ ১৯ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: উত্তেজনা ছড়িয়ে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত    যুবদল সভাপতি টুকু গ্রেপ্তার    রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের ‘ব্লক রেইড’    বনানীতে জঙ্গি সদস্য অবস্থান সন্দেহে হোটেল ও মেস ঘিরে রেখেছে পুলিশ    ফের বাড়ল স্বর্ণের দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ    বাংলাদেশের উন্নয়ন ও বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন    চিকিৎসা বিজ্ঞানের মৌলিক গবেষণায় ডব্লিউএইচএফ’র সহযোগিতা কামনা প্রধানমন্ত্রীর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
৩৮ বছরেও সংযোগ সড়ক হয়নি!
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৫ পিএম | অনলাইন সংস্করণ

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের চাকলের বিলের মাঝে ৩৮ বছর আগে নির্মিত সেতু ও মাটির সড়ক উত্তাল ঢেউয়ে সড়কটির অস্তিত্ব বিলীন হয়েগেছে। সেতুটি মূর্তির মত দাঁড়িয়ে থাকলেও নতুন করে সড়ক নির্মিত হয়নি। ফলে ওই ইউনিয়নের মানুষের কাজে আসেছেনা সেতুটি। উপরন্ত রক্ষনাবেক্ষনের অভাবে সেতুটির অবকাঠামো ক্ষতিগ্রস্থ হচ্ছে। 

এদিকে সেতুটির দুইপাশে নতুন করে সংযোগ সড়ক নির্মিত না হওয়ায় সেতুটির দুই পাশের পাঁচ গ্রামের প্রায় ৩০ হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। এসব গ্রামের মানুষ চার কিলোমিটার ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হচ্ছে। এতে নষ্ট হচ্ছে সময়, অর্থ এবং শ্রমঘন্টা। 

চাপিলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. মাহাবুর রহমান বলেন, চাকলের বিলের দক্ষিণপাশ দিয়ে ‘রওশনপুর-তেলটুপি’ গ্রামের মাঝ দিয়ে এক দশক আগে চাপিলা ইউনিয়ন সদরের সাথে গ্রামীন সড়কটি পাকা করা হয়েছে।  এখন যোগাযোগ বিচ্ছিন্ন ওই গ্রামের মানুষ এবং চাপিলা ইউনিয়ন এলাকার মানুষ প্রায় চার কিলোমিটার পথ ঘুরে গুরুদাসপুর উপজেলা সদরের সাথে যোগাযোগ করছে। চাকলেরবিলের মাঝ দিয়ে সড়কটি নির্মিত হলে পাঁচ গ্রামের মানুষ সরাসরি উপজেলা সদর এবং চাপিলা ইউনিয়ন পরিষদের সাথে সহজে যোগাযোগ রক্ষা করতে পারবে। এ সংক্রান্ত দাবী স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুসকে জানানো হয়েছে। চেয়ারম্যান নিজেও ওই রাস্তা যেন দ্রুত সে বিষয়ে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষন করেন। 

এবিষয়ে নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম)আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর কথা ভেবে চাকল বিলের মাঝের সেতুটি সংস্কার ও নতুন করে সড়ক নির্মানের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।  প্রকল্প অনুমোদন হলেই দ্রুত বাস্তবায়ন করা হবে। তখন গ্রামগুলোর মানুষের দুর্ভোগ আর থাকবেনা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]