বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: বস্ত্র ও পাট মন্ত্রী    কক্সবাজার জেলায় রোহিঙ্গা ভোটারদের তালিকা চান হাইকোর্ট    মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: কাদের    থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী    র‌্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত    রানা প্লাজা ট্রাজেডির ১১ বছর    জলবায়ু পরিবর্তনের প্রভাবে পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ময়মনসিংহ শহরকে যানজটমুক্ত করতে স্বরণকালের উচ্ছেদ অভিযান
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ: রোববার, ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩৫ পিএম | অনলাইন সংস্করণ

ময়মনসিংহ শহরের চিরচেনা ভয়াবহ যানজট নিরসনে এ যাবৎকালের সবচেয়ে কঠোর উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে বিকেল পযন্ত নগরীর পাটগুদাম ব্রীজমোড়ে পরিচালিত এই অভিযানে ৩শতাধিক ছোট বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। গুড়িয়ে দেওয়া হয় সড়কের উপরে অবৈধভাবে নির্মিত দোকানপাঠসহ ব্রীজ মোড়ের নিয়ন্ত্রনকারি প্রভাবশালী ও চাদাঁবাজদের আস্থানা। 



 যানজট নিরসনে ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে সিটি কর্পোরেশন জেলা পুলিশ, জেলা প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগের যৌথ উদ্যোগে ।
উচ্ছেদ অভিযানের নেতৃত্বে ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহীনুল ইসলাম ফকির। 

 এই উচ্ছেদ অভিযানকে অকুন্ঠ সমর্থন জানিয়ে ফেসবুক টুইটার ম্যাসেঞ্জারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও পোষ্ট করছেন হাজার হাজার মানুষ। যানজট নিরসনে ফলপ্রসূ এই উচ্ছেদ অভিযানের উদ্যোক্তাদের ধন্যবাদ, কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন ময়মনসিংহবাসী।মোঃ কামাল নামের এক সাংবাদিক তার ফেসবুক ওয়ালে ফেসবুকে লিখেছেন চাদাবাজদের মাথায় হাত। আরিফ হাসান নামে একজন লিখেছেন সবই উচ্ছেদ হয়েগেলো এবার চাদাবাজদের কি হবে। আবার অনেকেই লিখেছেন সাবাস মেয়র টিটু ও রয়েল বেঙ্গল টাইগার নবাগত এসপি মাসুম আহম্মেদ ভুইয়া।

জানা যায় যানজট নিরসনে গত তিনমাসধরে ময়মনসিংহ সিটিকর্পোরেশন কতৃক পরিচালিত উচ্ছেদ অভিযানকে আরও কঠোর ও চাঙ্গা করেছেন  ময়মনসিংহের নবাগত জেলা পুলিশ সুপার এসপি মাসুম আহম্মেদ ভুঞা। গত মাসের ২৭ আগস্ট ময়মনসিংহের জেলা পুলিশ সুপার হিসেবে যোগদান করেন তিনি। যোগদানের পর থেকেই নগরবাসীর কাছ থেকে যানজট নিয়ন্ত্রণের দাবীর কথাই শুনে আসছেন। তিনি নিজেই নগরীর সর্বত্রই চারনের মত পায়ে হেঁটে যানজট পরিস্থিাতি পত্যক্ষ ও পর্যবেক্ষণ করেছেন। আইন শৃঙ্খলা পরিস্থিাতি নিয়ন্ত্রণ যানজট নিরসনসহ বিভিন্ন সমস্যাগুলো সমাধানে অনেকটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েই কাজ করে যাচ্ছেন তিনি। ময়মনসিংহ নগরীর প্রবেশদ্বার পাটগুদাম ব্রিজ মোড়। উত্তরা ল, নেত্রকোণা, শেরপুর, কুড়িগ্রাম এবং কিশোরগঞ্জ জেলার বিভিন্ন পরিবহন এই ব্রিজ হয়ে ঢাকা এবং জেলাগুলোতে যাওয়া-আসা করে। শতশত গাড়ি চাপের মধ্যে ব্রিজের দু’পাশে অবৈধ স্থাপনা গড়ে তোলায় প্রতিনিয়ত যানজট ভোগান্তিতে পড়তে হতো মানুষকে। এই উচ্ছেদ অভিযানের ফলে অন্তত ১৫ লক্ষ মানুষ কিছুটা হলেও ভোগান্তি থেকে স্বস্তি পাবে। 

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভুঞা বলেন ময়মনসিংহ শহরকে যানমুক্ত করতে যা যা প্রয়োজন করা হবে। যানজট নিরসনে কাজ শুরু করেছি। আরাও বেশ কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]