রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২ ১০ আশ্বিন ১৪২৯

শিরোনাম: অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা    জাতীয় নির্বাচন: ভোট দিতে লাগবে ১০ আঙ্গুলের ছাপ    করোনায় আর ৪ জনের মৃত্যু    বিদায়বেলায় অঝোরে কাঁদলেন ফেদেরার, অশ্রুসিক্ত নাদালও    তালাবদ্ধ ঘরে পড়েছিল বৃদ্ধ দম্পতির হাত-মুখ বাঁধা লাশ    জমিতে কাজ করার সময় বজ্রপাতে ২ কৃষকের মৃত্যু    চলন্ত ট্রেনে উঠতে গিয়ে প্রাণ গেল বিশ্ববিদ্যালয়ছাত্রের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বনাথে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী
বিশ্বনাথ প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৪ জুন, ২০২২, ৬:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ও রামপাশা ইউনিয়নের বিভিন্ন এলাকার প্রায় ২ হাজার বন্যার্ত মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।



শুক্রবার (২৪ জুন) দুপুর থেকে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে ওই খাবার বিতরণ করা হয়। এছাড়া ওই দুই ইউনিয়নের বিভিন্ন এলাকায় খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট এবং আরো ২ শতাধিক মানুষের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন তিনি।

দুই ইউনিয়নের বিভিন্ন স্থানে রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণকালে শফিক চৌধুরী বলেন, পর পর দু’বার বন্যায় কবলিত বিশ্বনাথ উপজেলার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে বন্যায় ক্ষতিগ্রস্থদেরকে খাবারের জন্য কিংবা ত্রাণের জন্য কষ্ট করতে হবে না। সরকারের পক্ষ থেকে জনসাধারণকে সবধরণের সহযোগীতা প্রদান করা হবে। তবে বন্যার মতো সকল প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলার জন্য সরকারের পাশাপাশি আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সমাজের বিত্তবান ও প্রবাসীদেরকেও এগিয়ে আসতে হবে ক্ষতিগ্রস্থদের সহযোগীতায়।

এ সময় বন্যার মতো দূর্যোগকালীন সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি না করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান করেন শফিক চৌধুরী বলেন, কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে সকল ভালো ব্যবসায়ীদের সম্মান যাতে নষ্ট না হয়, সে দিকে সবাইকে খেয়াল রাখতে হবে। দূর্যোগকালীন সময়ে মানুষের সহযোগীতায় প্রয়োজন, এটা ভুলে গেলে চলবে না। আল্লাহর রহমতে আমাদেরকে ঐক্যবদ্ধভাবে বন্যা মোকাবেলা করতে হবে।

রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণকালে শফিক চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, কার্যনির্বাহী সদস্য এমদাদ মিয়া, রামপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর নূর, যুগ্ম সম্পাদক মিজাজুল হোসেন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমদ খান, আওয়ামী লীগ নেতা রফিজ আলী, কবির আহমদ, শাহেদ মিয়া, বশির আহমদ, গিয়াস উদ্দিন, খলিল আহমদ, রাসেল আহমদ, জেলা যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির, রামপাশা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহন মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, স্বেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী, রামপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আরব শাহ, মহানগর ছাত্রলীগ নেতা শরীফ উদ্দিন সৌরভ, জেলা ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]