শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানে পাল্টা হামলা করল ইসরায়েল    ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা দিল যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র    স্বর্ণের দাম ফের বাড়ল    বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ল, খোলা তেলে কমল    বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেওয়ার অপচেষ্টা করছে: কাদের    উপজেলা নির্বাচন : এমপি-মন্ত্রীদের সন্তান ও আত্মীয়রা প্রার্থী হতে পারবেন না    চুয়াডাঙ্গায় বইছে তীব্র তাপদাহ, হিট এলার্ট জারি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গুগলকে টেক্কা দিতে নতুন সার্চ ইঞ্জিন আনতে পারে অ্যাপল
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ৫ জুন, ২০২২, ১:০০ এএম আপডেট: ০৫.০৬.২০২২ ৪:১৯ পিএম | অনলাইন সংস্করণ

অ্যাপেল একটি নতুন ব্যবহারকারী-কেন্দ্রিক সার্চ ইঞ্জিনের ঘোষণা করতে পারে। তবে, সার্চ ইঞ্জিন চালু হতে হতে ২০২৩ সালের জানুয়ারি।

সার্চ ইঞ্জিন এনে গুগলের সঙ্গে টেক্কা দেওয়ার চেষ্টা করেছে অনেকেই। কিন্তু একে একে তারা সবাই বিলীন হয়ে গিয়েছে। সার্চ ইঞ্জিন হিসাবে এক ও অদ্বিতীয় থেকে গিয়েছে গুগল। পরিস্থিতি এমনই যে, নতুন করে সার্চ ইঞ্জিন আনার কথাই ভাবতে পারবে না!

তবে ব্যতিক্রম অ্যাপেল। গুগলকেই এবার টেক্কা দেওয়ার পরিকল্পনা ট্রিলিয়ন ডলারের প্রতিষ্ঠানটির। নিজেদের সার্চ ইঞ্জিন আনতে পারে অ্যাপেল।



রিপোর্ট অনুযায়ী, অ্যাপেল একটি নতুন ব্যবহারকারী-কেন্দ্রিক সার্চ ইঞ্জিনের ঘোষণা করতে পারে। তবে, সার্চ ইঞ্জিন চালু হতে হতে ২০২৩ সালের জানুয়ারি। সেই সময়েই চালু হবে বলে মনে করা হচ্ছে।

টেক ব্লগার রবার্ট স্কোবলের মতে, অ্যাপেল একটি সার্চ ইঞ্জিন চালু করবে। সেটি গুগলের প্রতিদ্বন্দ্বী হিসাবে তুলে ধরা হবে।তবে এই নতুন নয়, এর আগেও একাধিকবার অ্যাপেল সার্চ ইঞ্জিন আনছে বলে জল্পনা হয়েছে।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতেই পারে যে, গুগলকে কতটা টেক্কা দিতে পারবে অ্যাপেল? সেক্ষেত্রে নিজেদের ডিভাইসের মারফত অ্যাপেল তাদের সার্চ ইঞ্জিনের প্রসার ঘটাতে পারে। তবে সেটাও যে খুব সহজ পথ হবে, তা কিন্তু নয়। এর আগে মাইক্রোসফট এমএসএন-এর মাধ্যমে নিজেদের সার্চ ইঞ্জিন গড়ে তোলার চেষ্টা করলেও তা বিফলে যায়।

অ্যাপেল ব্যাতিক্রম হয়ে গুগলের প্রতিদ্বন্দ্বী হিসাবে নিজের অবস্থান তৈরি করতে পারে কিনা, সেটাই দেখার। তার উত্তর সময়ই দেবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]