শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০

শিরোনাম: দক্ষিণ আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫    মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির    মৎস খাতে বাংলাদেশকে ১৭২ কোটি টাকার অনুদান দিচ্ছে জাপান     আইসিসির এলিট প্যানেলে যুক্ত হলেন আম্পায়ার সৈকত    জেনে নিন আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাস    শুক্রবার নাগাদ আসতে পারে ভারতের পেঁয়াজ    বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: কাদের   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সাটুরিয়ায় আশ্রয়ন প্রকল্পে বসবাস করছেনা কেউ
আসাদুজ্জামান আসাদ সাটুরিয়া (মানিকগঞ্জ) থেকে
প্রকাশ: রোববার, ১৫ মে, ২০২২, ৫:৫৩ পিএম | অনলাইন সংস্করণ

আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সারাদেশে ভূমিহীনদের মাঝে ভূমি গৃহহীন দের মাঝে গৃহ নির্মাণ করে দিচেছ সরকার। তারই ধারাবাহিকতায় মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বরাইদ ইউনিয়নের আশ্রয়ন প্রকল্পে প্রতিটি ঘরে দুটি শয়ন কক্ষ, একটি করে বারান্দা, রান্না ঘর, বাথরুম, বিশুদ্ধ পানির সাবমারসিবল পাম্প, আলাদা বিদ্যুৎ সংযোগ সহ নানা সুযোগ সুবিধা সম্পন্ন দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ করা হয়েছে। এই আশ্রয়ন প্রকল্পে মোট ১৭ টি পরিবারের জন্য ঘর নির্মাণ সম্পন্ন করে গত বছর ২০২১ সালে মার্চ এপ্রিলে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বিতরণ করা হয়।



সরজমিনে গিয়ে দেখা যায় দুইটি পরিবার ছাড়া বাকি ১৫টি ঘরের তালায় মরিচা পড়ে নষ্ট হবার উপক্রম। আশ্রয়নের বাসিন্দা করিম (৩০)ভোরের পাতাকে জানান, এই আশ্রয়নে যাদের ঘর ও জমি বরাদ্ধ দেওয়া হয়েছে তাদের ১৫ জন বালিয়াটি ইউনিয়নের বাসিন্দা। উপজেলা সদর বালিয়াটি ইউনিয়নে অবস্থিত। উপজেলা সদর থেকে ১৫ কিঃমিঃ দুরে অজপাড়ায় অবস্থিত এই আশ্রয়ন প্রকল্প। এখানে আয় রোজগারের কোন পথ নেই। বালিয়াটি, সাটুরিয়া গিয়ে তাদের জীবিকা নির্বাহ করতে হয়্। এখানে বাস করে তারা আয় উপার্জন করতে পারে না। এত দূরত্বে থেকে তাদের জীবন যাপন খুবই কষ্টকর। তাই তারা এখানে থাকেন না। কেউ কেউ অন্যত্র বাসা ভাড়া করে থাকেন। 

আশ্রয়ন প্রকল্পে বাস করা আয়নাল হকের স্ত্রী জানান, রাত হলে এখানে ভূতুরে পরিবেশ তৈরী হয়। এই আশ্রয়ন প্রকল্পে বরাদ্ধ পেয়েছেন হাজিপুর গ্রামের ৩ জন, বালিয়াটি গ্রামের ১২ জন ও গোপালপুর গ্রামের দুই জন তারা হলেন : জাহাঙ্গীর, পাপন, ইব্রাহিম, আয়নাল হক, মীর হোসেন, আন্না রানী কর্মকার, বেগম, দুলাল দাস, হানিফ আলী, সুফিয়া, সজীব, ভেলা, মোসলেম, শরীফ, আবুল হোসেন, রনী বালা ও করিম।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, বন্ধ থাকা এই সব ঘরের বারান্দা, খোলা জায়গায় অপরাধীরা রাতে নানা অপকর্ম করে বেড়ায়। বরাদ্ধপ্রাপ্ত দের সঠিক যাচাই বাচাই করে ঘর ও জমি বরাদ্ধ দেওয়া হয়নি। প্রধানমন্ত্রীর এমন ভাল একটা উদ্যোগ নষ্ট হতে চলেছে। অবিলম্বে প্রশাসনকে সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]