বুধবার ৩০ নভেম্বর ২০২২ ১৪ অগ্রহায়ণ ১৪২৯

শিরোনাম: বেসিক ব্যাংক কেলেঙ্কারি: ৩ মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ    জিএম কাদেরের দায়িত্ব পালনে বাধা নেই: হাইকোর্ট    মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের    চীন-যুক্তরাজ্য সম্পর্কের ‘স্বর্ণযুগ’ যুগ শেষ: ঋষি সুনাক    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৬    সুইজারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল    অপার সম্ভাবনার বাংলাদেশ গড়েছেন শেখ হাসিনা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
লিভ-ইন রিলেশনশিপে থাকা ১৩৫০ যুগলকে গণবিয়ে
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ৭ মার্চ, ২০২২, ১১:৩৮ এএম | অনলাইন সংস্করণ

জেলা প্রশাসন ও একটি এনজিওর উদ্যোগে খুঁটি স্টেডিয়ামে লিভ-ইন রিলেশনশিপে থাকা প্রায় এক হাজার ৩৫০ যুগলের এক সঙ্গে বিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খণ্ডে। 

জেলার বিরসা মুন্ডা ফুটবল স্টেডিয়ামে রীতিনীতি মেনেই এই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিয়েতে উপস্থিত ছিলেন গ্রামীণ বিকাশ বিভাগের সচিব এন এন সিনহা।

এন এন সিনহা জানান, অনেকেই অর্থনৈতিক বা অন্যান্য সমস্যার জন্য বিয়ে করতে পারেন না। আর সেই কারণে বিয়ে ছাড়াই তারা একসঙ্গে থাকতে বাধ্য হন। শুধু তাই নয়, দাম্পত্য সম্পর্ক ছাড়া তাদের সমাজেও স্বীকৃতি পেতে অসুবিধা হয়। তাছাড়া এর ফলে সরকারি প্রকল্পগুলির সুবিধাও পান না তারা।

জেলাশাসক শশী রঞ্জন জানান, নবদম্পতিদের কল্যাণমূলক প্রকল্পের সঙ্গে যুক্ত করার চেষ্টা করা হবে। পাশাপাশি তাদের বিবাহের রেজিস্ট্রেশনও সুরক্ষিত করাসহ ভবিষ্যতে তাদের রেজিস্ট্রেশানের সার্টিফিকেটও দেওয়া হবে।

অন্যদিকে এই বিবাহের আয়োজন সামাজিক উদ্দেশ্য নিয়ে করা হয়েছিল জানিয়ে এনজিও-র সচিব নিকিতা সিনহা জানান, ঝাড়খণ্ডের প্রত্যন্ত গ্রামের ধুকু দম্পতিরা লিভ-ইন রিলেশনে থাকতে বাধ্য হন এবং অনেক সমস্যার সম্মুখীনও হন। মুখ্যমন্ত্রী কন্যাদান প্রকল্পের সুবিধাও তারা পান না। এর আগেও এই এনজিও এমন ধরনের আয়োজন করেছে। বিয়েতে নবদম্পতিদের হাতে পোশাক, বাসনপত্র বিভিন্ন জিনিসপত্র তুলে দেওয়া হয়।





ভোরের পাতা/কে 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/dd.jpg
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]