মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ৫০ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ফিলিপাইন    বিএনপির সমর্থকরা স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছেন : ইসি    খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ধরে রাখতে ফসলি জমি অন্য কোনো খাতে ব্যবহার করা যাবে না    উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভোটারদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ     বাংলাদেশের মানুষ নির্বাচনকে উৎসব মনে করেন বলে মন্তব্য করেছেন ইসি    নির্দেশ অমান্য করে খোলা অনেক শিক্ষাপ্রতিষ্ঠান    ওষুধের লাগামছাড়া মূল্য নির্ধারণ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মিয়ানমারের বিজিপি ও সেনাবাহিনীর আরও ১৮ জন সদস্য পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৮:১৬ পিএম | অনলাইন সংস্করণ

মিয়ানমারে চলমান সংঘর্ষের জেরে দেশটির বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ও সেনাবাহিনীর আরও ১৮ জন সদস্য পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। এ নিয়ে গত তিন দিনে দেশটির মোট ৩৪ জন সেনা ও বিজিপি সদস্য বাংলাদেশে আশ্রয় ‍নিয়েছেন।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম মঙ্গলবার (১৬ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবারে এখন পর্যন্ত নতুন করে আরও ১৮ জন বিজিপি ও সেনা সদস্য বাংলাদেশে পালিয়ে এসেছেন। তবে কোন বাহিনীর কতজন সদস্য রয়েছেন তা এখনই বলা যাচ্ছে না। এদের মধ্যে সকালে দুই জন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার রেজুপাড়া সীমান্ত দিয়ে এবং ১০ জন জমছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। বাইশফাড়ি সীমান্ত দিয়ে দুপুরে ১ জন এবং জমছড়ি সীমান্ত দিয়ে বিকেলেও এসেছেন ৫ জন।

উল্লেখ্য, গতকাল সোমবার (১৫ এপ্রিল) দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশফাড়ি সীমান্ত দিয়ে মিয়ানমারের দুই জন সেনা সদস্য বাংলাদেশে পালিয়ে আসে। গত রোববারও টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে আসে বিজিপির ১৪ জন সদস্য।



নতুন করে বাংলাদেশে পালিয়ে আসা ৩৪ জনকেই নাইক্ষ্যংছড়ি সদরে ১১ বিজিবি হেফাজতে নেয়া হয়েছে। সেখানে আগে থেকে আরও ১৮০ জন সদস্য আশ্রয়ে রয়েছেন। ফলে এ নিয়ে বর্তমানে মিয়ানমারের মোট ২১৪ জন সেনা ও বিজিপি সদস্য আশ্রয়ে রয়েছেন। 

চলতি বছরে এর আগেও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ ৩৩০ নাগরিক বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন। পরে তাদেরকে গত ১৫ ফেব্রুয়ারি নিজ দেশে ফেরত পাঠানো হয়।


ভোরের পাতা/আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]