মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ১৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম: পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫    হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২    দেশের পথে এমভি আবদুল্লাহ    যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ৪ নিরাপত্তা কর্মকর্তা নিহত    ৫০ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে ফিলিপাইন    বিএনপির সমর্থকরা স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছেন : ইসি    খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ধরে রাখতে ফসলি জমি অন্য কোনো খাতে ব্যবহার করা যাবে না   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ৩১ মার্চ, ২০২৪, ৩:১০ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীর নিউমার্কেট ও পল্টন থানার পৃথক দুই মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (৩১ মার্চ) সকালে শুনানি শেষে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাবিব-উন নবী খান সোহেল এই তিন মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

বিএনপির এই নেতার জামিন চেয়ে শুনানি করেন তার আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ। রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে।



উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামানের আদালত এই তিন মামলায় জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ কারাগারে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, পল্টন থানার পৃথক দুই মামলায় দুই বছর করে চার বছরের কারাদণ্ড ও নিউমার্কেট থানার এক মামলায় দেড় বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। ওই তিন মামলায় আজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সোহেল। আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। মামলা তিনটিতেই পুলিশের কাজে বাধাদানের অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ পল্টন থানায় ২০১৭ সালের অক্টোবরে একটি ও ২০১৮ সালের ফেব্রুয়ারিতে আরেকটি মামলা করা হয়। ২০২৩ সালে এই দুই মামলায় তাকে চার বছরের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

২০১৫ সালের জানুয়ারিতে নিউমার্কেট থানায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে আরেকটি মামলা করা হয়। গত বছরের এই মামলায় তাকে দেড় বছরের সাজা দেওয়া হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]