বুধবার ১৫ মে ২০২৪ ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ইরানের সাথে চুক্তি, ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি    এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দেশের মাটিতে পা রেখেছেন    নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১১ জুন দিন ধার্য করেছেন আদালত    দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে দেশটির নির্বাচনের পরই ব্যবস্থা নেওয়া হবে : বস্ত্র ও পাটমন্ত্রী    দুর্নীতির অজুহাত তুলে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে    বিএনপি খড়-কুটো ধরে বাঁচতে চায় : ওবায়দুল কাদের    জিম্মি সেই ২৩ নাবিক নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে ‘এমভি জাহানমণি’    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রাষ্ট্রপতি আনসার পদক পেলেন সিপাহি মোঃ আসাদুজ্জামান
ময়মনসিংহ ব্যুরো
প্রকাশ: মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:০৭ পিএম | অনলাইন সংস্করণ

রাষ্ট্রপতি আনসার পদক (সেবা) পেয়েছেন সিপাহি মোঃ আসাদুজ্জামান। তিনি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার খারুয়া বড়াইল গ্রামের কৃতি সন্তান। সোমবার (১২ ফেব্রুয়ারী) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে অনুষ্ঠিতব্য আনসার ও ভিডিপির ৪৪ তম জাতীয় সমাবেশে বিভিন্ন ক্যাটাগরিতে বীরত্বপূর্ণ/সাহসিকতাপূর্ণ, প্রশংসনীয়/দৃষ্টান্তমূলক ও সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছরের ন্যায় সর্বমোট ১৮০ জনকে পদক পরিয়ে দেন।

সিপাহি মোঃ আসাদুজ্জামান ২০১৫ সালের ১৮ এপ্রিল ব্যাটালিয়ন আনসার হিসেবে নিয়োগ প্রাপ্ত হন এবং ২০১৮ সালের ০৫ আগষ্ট হতে আনসার ও ভিডিপির স্পেশাল ব্রাঞ্চ মনিটরিং শাখায় (ইন্টিলিজেন্স ব্রাঞ্চ) কর্মরত রয়েছেন। তিনি মনিটরিং মাঠকর্মী হিসেবে আনসার ও ভিডিপি একাডেমি, আনসার ও ভিডিপি সদর দপ্তর, মানিকগঞ্জ জেলা, বরিশাল জেলা এবং বর্তমানে ঢাকা জেলায় সততা ও সুনামের সাথে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। তিনি অত্যান্ত সাহসী ও বিচক্ষণ। তিনি চরমছলন্দ মুসলিম উচ্চ বিদ্যালয় হতে এসএসসি, আলতাফ হোসেন গোলন্দাজ মহাবিদ্যালয় হতে এইচএসসি, সরকারি আনন্দ মোহন কলেজ হতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ হতে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তিনি বর্তমান মোমেনশাহী ল' কলেজে এলএলবি দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

তিনি আনসার বাহিনীর বিভিন্ন পেশা ভিত্তিক মৌলিক প্রশিক্ষণ, স্পেশাল ট্রেকটিক্যাল ট্রেনিং, মোটর ড্রাইভিং, বুনিয়াদী প্রশিক্ষণ (মনিটরিং মাঠকর্মী), ফ্রিজ ও এসি মেরামত প্রশিক্ষণ, বেসিক ও উচ্চতর কম্পিউটার প্রশিক্ষণ সফলতার সহিত সম্পূর্ণ করেন। তিনি একজন ফুটবলার ও ক্রীড়া সংগঠক হিসেবে ২০১৬ হতে ২০২৪ সাল পর্যন্ত আনসার ভিডিপির আন্তঃ ব্যাটালিয়ন ফুটবল ও কাবাডি খেলোয়াড় হিসেবে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। রাষ্ট্রীয় সম্মান আনসার পদক পেয়ে খুশি আনসার সিপাহি মোঃ আসাদুজ্জামান। 

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ও আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয় কে ধন্যবাদ পদক দিয়ে সম্মানিত করায়। আমি আমার সততা দিয়ে আনসার বাহিনী তথা দেশের হয়ে কাজ করে যাবো।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]