শনিবার ২৫ মে ২০২৪ ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: বাংলাদেশ ব্যাংকের নজর এড়িয়ে কীভাবে অর্থ পাচার হয়, প্রশ্ন দুদকের    চিকিৎসকরা অপ্রয়োজনীয় ওষুধ লিখছেন কিনা খতিয়ে দেখবে অধিদফতর    আনার হত্যাকাণ্ড তদন্তে কলকাতা যাচ্ছে ডিবির একটি টিম    সমুদ্রবন্দর সমূহে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত    শাহাদাত নামে নতুন জঙ্গি সংগঠনের খোঁজ পেয়েছে র‌্যাব    রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে শনিবার রাত থেকেই মহাবিপদ সংকেত দেখানো হতে পারে    আইপিএল ফাইনালে নেই ভারতের বিশ্বকাপ দলের কোনো ক্রিকেটার   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
উত্তরা ফুটপাথ হকার মুক্ত করার নির্দেশনা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ৫:৫১ পিএম | অনলাইন সংস্করণ

যানজট জলচট হকার জোট এই দিন জোটে উত্তরা বাসি। আর এই তিন জোটের মধ্যে হকার জোট ব্যাপকভাবে সয়া লাভ করেছে উত্তরায়। জনজীবন হয়েছে জন্মস্থিরতা। 

বর্তমান সময়ে উত্তরার প্রত্যেকটি ফুটপাত হকারদের দখলে ছিল। পথচারীরা যেন অসহায়ত্ব বোধ করছিল। বিষয়টি দৃষ্টিগোচর হয় ট্রাফিকের উত্তরা বিভাগের ডিসি নাবিদ কামাল শৈবালের। তারই দিকনির্দেশনায় উত্তরা আজমপুর পুলিশ বক্স এর টি আই মাসুম তার সঙ্গীও দলবল নিয়ে আজমপুর আমির কমপ্লেক্সে থেকে শুরু করে কাবাব ফ্যাক্টরি পর্যন্ত রবীন্দ্র সরণীর এই রাস্তাটি হকারমুক্ত করেন।
 
এই সময় তিনি রাস্তায় পড়ে থাকা তালাবদ্ধ ১৭ টির মতো ভ্যান গাড়িকে ডাম্পিং এ পাঠান। তিনি সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন ডিসি ট্রাফিকের দিক নির্দেশনায় আমরা ফুটপাত হকার মুক্ত করছি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন আবার বসলে আবার উচ্ছেদ করা হবে।

বিষয়টি নিয়ে টেলিফোনে কথা হয় উত্তরা বিভাগের ট্রাফিকের ডিসি নাবিদ কামাল শৈবালের সাথে। তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে হলে রাস্তাঘাট যানজট মুক্ত রাখতে হবে। তারই ধারাবাহিকতায় আমি পুলিশ কমিশনার হাবিবুর রহমানের নির্দেশনা বাস্তবায়নের জন্য আমার ট্রাফিক বিভাগকে নির্দেশ দিয়েছি। হকারদের পুনর্বাসনের ব্যবস্থা না করে তাদেরকে উচ্ছেদ করলে এই অসহায় পরিবারগুলো কোথায় গিয়ে দাঁড়াবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন পুনর্বাসনটা পুলিশের দায়িত্ব নয়। এটার জন্য আলাদা বিভাগ রয়েছে তারাই তা বাস্তবায়ন করবেন। তবে আমিও চাই এই গরিব পরিবারগুলোর একটা আয়ের সঠিক ব্যবস্থা করা হোক।

সরেজমিনে গিয়ে দেখা যায় যারা উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেছেন তাদের গায়ের দিকে হকাররা তেড়ে আসেন এ ব্যাপারে তারা কি করতে পারেন জানতে চাইলে ভিসি সাহেব বলেন যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। উক্ত অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন এসি ট্রাফিক (পূর্ব) ইব্রাহিম।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]