রোববার ১৯ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: নাইট রাইডার্স পরিবারে ফিরছেন সাকিব    টোলের নামে চাঁদাবাজি বন্ধ করলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা সম্ভব : সাঈদ খোকন    ইসরায়েলগামী অস্ত্রের জাহাজকে নোঙর করার অনুমতি দিল না স্পেন    সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে এসেছিলেন ডোনাল্ড লু : পররাষ্ট্রমন্ত্রী    পুলিশ আইন-শৃঙ্খলার রক্ষার যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রস্তুত    ঝড়ে বিধ্বস্ত হয়েছ স্টেডিয়াম, সিরিজ নিয়ে শঙ্কা     কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ করা হয়েছে, এটি মিথ্যা প্রচার : ডেপুটি গভর্নর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের খোঁজখবর নিলেন মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৩৮ এএম | অনলাইন সংস্করণ

টঙ্গীর তুরাগ তীরে ৫৭তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে শুক্রবার ফজরের নামাজের পর থেকে। সকাল থেকে দেশের বিভিন্ন জেলার মুসল্লিরা ইজতেমায় জুমার নামাজে অংশ নিতে আসেন ময়দানে। 

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম জানান, শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে। ফজরের নামাজের পর উর্দু ভাষায় বয়ান করেন মাওলানা সাদ কান্ধলভীর ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভী। তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশি মাওলানা মনির বিন ইউসুফ। দুপুরে জুমার নামাজে ইমামতি করেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে ইউসুফ বিন সাদ কান্ধলভী।



এদিকে, সকাল থেকে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল এমপি বিদেশিদের খিত্তায় খিত্তায় গিয়ে ইজতেমায় আগত মুসল্লিদের খোঁজখবর নিচ্ছেন এবং সব ধরনের সেবা প্রদান করেন তিনি। 

স্থানীয় সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল জানান, প্রতি বছরই ইজতেমায় আগত মুসল্লিদের সেবায় নিয়োজিত থাকি। দু'পর্বের জন্য তিনদিন ময়দানে নেতাকর্মীদের নিয়ে সেবায় নিয়োজিত থাকি। আগত মুসল্লিদের বিভিন্ন সমস্যা ও সেবার জন্য স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ইজতেমার ময়দানে আসা।

তাছাড়া, অন্যান্য বছরের চেয়ে এবছর ইজতেমায় পানির ব্যবস্থা, টয়লেট, গ্যাস ব্যবস্থা, ফায়ার সার্ভিস, পয়নিষ্কাশন কয়েকগুণে বৃদ্ধি করা হয়েছে। 

এছাড়াও, জুমার নামাজের পূর্বে বিদেশি খিত্তায় মেহমানদের খোঁজখবর নিতে মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলসহ নেতাকর্মীরা ময়দানে আসেন। শুক্রবার দুপুর পর্যন্ত ৫৪টি দেশের ৬১২৬জন বিদেশি মুসল্লি ময়দানে এসে উপস্থিত হয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]