শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: নাইট রাইডার্স পরিবারে ফিরছেন সাকিব    টোলের নামে চাঁদাবাজি বন্ধ করলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা সম্ভব : সাঈদ খোকন    ইসরায়েলগামী অস্ত্রের জাহাজকে নোঙর করার অনুমতি দিল না স্পেন    সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে এসেছিলেন ডোনাল্ড লু : পররাষ্ট্রমন্ত্রী    পুলিশ আইন-শৃঙ্খলার রক্ষার যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রস্তুত    ঝড়ে বিধ্বস্ত হয়েছ স্টেডিয়াম, সিরিজ নিয়ে শঙ্কা     কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ করা হয়েছে, এটি মিথ্যা প্রচার : ডেপুটি গভর্নর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাঁপাইনবাবগঞ্জে আইডিইবি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২, ৮:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

“টেকসই উন্নয়নে-নবায়নযোগ্য জ¦ালানি” এ প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। 

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা চত্বরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে র‌্যালির শুভসুচনা করা হয়। পরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ আইডিইবি, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে সংক্ষিপ্ত আলোচনাসভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি। 



এসময় তিনি বলেন, জাতীয় উন্নয়নে প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে আগামীদিনে প্রকৌশলীদের আরো দক্ষতা বৃদ্ধি করতে হবে। জনসংখ্যার বৃদ্ধির পাশাপাশি জমির পরিমাণ কমে যাচ্ছে। এখন সুপরিকল্পিত নগরায়ন গড়তে কাজ করতে হবে। কাজের উপর ভিত্তি করে সম্প্রীতির সেতুবন্ধন তৈরী করে জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে প্রকৌশলগত জ্ঞানে এ জাতিকে সমৃদ্ধ করতে হবে। ১৮ কোটি মানুষের ৩৬ কোটি হাতকে যদি উৎপাদনমুখী করে কাজে লাগাতে পারা গেলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে দেশ আরো উন্নতির দিকে ধাবিত হবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি প্রকৌশলী মো. সাদেকুল ইসলাম। পরে র‌্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গণপূর্ত বিভাগে গিয়ে শেষ হয়। 

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ও গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী সত্যজিৎ রায়, প্রকৌশল সংগ্রাম কমিটির জেলা আহ্বায়ক প্রকৌশলী মেহদী হাসান খাঁন, সদস্য সচিব প্রকৌশলী ফিরোজ হাসান।

র‌্যালিতে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রকৌশলী, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]