বৃহস্পতিবার ২ মে ২০২৪ ১৯ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বজ্রপাতে চার জেলায় ১০ জনের মৃত্যু    সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল    উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের অবৈধ প্রভাব বিস্তার না করতে বললেন ইসি    তিন দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার    সংবাদ সম্মেলনে এসে কোমল পানীয়র বোতল সরিয়ে ফেললেন সিকান্দার রাজা    দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে : টিআইবি    এলপিজি গ্যাসের দাম আরও কমলো   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চলে গেলেন জনপ্রিয় সংগীতশিল্পী কেকে
বিনোদন ডেস্ক
প্রকাশ: বুধবার, ১ জুন, ২০২২, ১০:২৬ এএম | অনলাইন সংস্করণ

ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্দন (কেকে) মারা গেছেন।

মঙ্গলবার (৩১) রাত সাড়ে ৯টায় কলকাতার একটি হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৪ বছর।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার কলকাতায় গুরুদাস কলেজের এক অনুষ্ঠানে পারফর্ম করেন কেকে। সেখানে গান গাওয়ার সময় অসুস্থ হয়ে পড়লে তিনি হোটেলে চলে যান। পরে সেখান থেকে কলকাতা সিএমআরআই হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। প্রাথমিকভাবে চিকিৎসকদের ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়েই এ শিল্পীর মৃত্যু হয়েছে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, গায়ক অনুপম রায় আমাকে ফোন করে বলেছিলেন যে, তিনি হাসপাতাল থেকে খারাপ কিছু শুনতে পাচ্ছেন। এরপর হাসপাতালে যোগাযোগ করি। তারা বলেছে, তাকে মৃত অবস্থায় আনা হচ্ছে। তারপর হাসপাতালে ছুটে যাই।

কেকের মৃত্যুতে শোকের ছাড়া নেমে এসেছে ভারতের সংগীত ও চলচ্চিত্র জগতে। তার মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী, শিল্পী, সাবেক ও বর্তমান ক্রিকেটারসহ অনেকে।

কেকে'র অকাল প্রয়াণে জনপ্রিয় শিল্পী অনুপম রায় বলেন, ‘কী করে হয়ে গেলো, কিছুই বুঝতে পারছি না। খুবই দুঃখজনক পরিস্থিতি। অবাক লাগছে, যে মানুষটা স্টেজ দাপিয়ে বেড়াতেন। কথা বলার ভাষা নেই’।

নিজের সঙ্গে কেকের একটি ছবি শেয়ার করে গায়ক মোহিত চৌহান টুইটে লিখেন, এখনই আপনার চলে যাওয়ার সময় নয়। 

আরেক তারকা শিল্পী প্রীতম বলেন, চরম ধাক্কা। কেউ আমাকে বলুন খবরটি সত্য নয়।

বলিউড অভিনেতা অক্ষয় কুমারে টুইট লিখেছেন, কেকে’র এমন মৃতুতে শোকাহত ও মর্মাহত। 

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার বীরেন্দর শেবাগ লিখেছেন, পারফর্ম করার কয়েক ঘণ্টার মধ্যেই কেকে চলে গেলেন। সত্যি ট্র্যাজিক। জীবন কতটা অনিশ্চয়তার, এই মৃত্যু আবারও দেখিয়ে দিয়ে গেলো। তার পরিবার ও কাছের বন্ধুদের সমবেদনা জানানোর ভাষা নেই।



ভিভিএস লক্ষ্মণ শোক জানিয়ে বলেন, আমরা সবাই শোকাহত। কেকের এমন বিদায় মেনে নেওয়া যায় না। তার পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

গভীর শোক জানিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটে লিখেছেন, গানের মাধ্যমে আমরা এই শিল্পীকে সব সময় স্মরণে রাখবো। কেকের মৃত্যু ভারতীয় সংগীতে বড় ক্ষতি উল্লেখ করে শোকবার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গত তিন দশকে ভারতীয় সংগীত প্রেমীদের বহু হিট গান উপহার দিয়েছেন কেকে। তার ছেলেবেলা কাটে নয়াদিল্লিতে। তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করে। পরে তিনি পা রাখেন বলিউডের গ্ল্যামার দুনিয়ায়।

১৯৯৯ সালে তার প্রথম অ্যালবাম ‘পাল’ ব্যাপক সাড়া ফেলে। এরপর আর পেছনে তাকাতে হয়নি এই শিল্পীকে। বলিউড চলচ্চিত্রে গেয়েছেন অসংখ্য গান। গানের মধ্য দিয়েই ভক্তদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন কেকে। প্রয়াত বলিউড গায়কের গানের তালিকায় রয়েছে জারা সা, দিল ইবাদত, কেয়া মুঝে পেয়ার হে, তুহি মেরি সাব হে, বিতে লামহে, আখোমে তেরি আজাবসির মতো অসংখ্য জনপ্রিয় গান। হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, কন্নড়, মালায়লম, মারাঠি, ভাষায়ও প্লেব্যাক করেছেন। ২০০৫ সালে তামিল ভাষায় বেস্ট প্লেব্যাক সিঙ্গার নির্বাচিত হন তিনি। ১৯৬৮ সালের ২৩ আগস্ট দিল্লিতে জন্মগ্রহণ করেন এই গুণী শিল্পী।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]