সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বিএনপির সমর্থকরা স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছেন : ইসি    খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ধরে রাখতে ফসলি জমি অন্য কোনো খাতে ব্যবহার করা যাবে না    উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভোটারদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ     বাংলাদেশের মানুষ নির্বাচনকে উৎসব মনে করেন বলে মন্তব্য করেছেন ইসি    নির্দেশ অমান্য করে খোলা অনেক শিক্ষাপ্রতিষ্ঠান    ওষুধের লাগামছাড়া মূল্য নির্ধারণ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট    কোভিড টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা অবশেষে স্বীকার করলো ব্রিটিশ-সুইস ওষুধ নির্মাতা কোম্পানি অ্যাস্ট্রাজেনেকা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
করোনার কারণে সাইফদের ম্যাচ বাতিল
খেলার মাঠে রিপোর্ট
প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৬.০৩.২০২১ ২:৫৯ এএম | প্রিন্ট সংস্করণ

করোনার কারণে সাইফদের ম্যাচ বাতিল

করোনার কারণে সাইফদের ম্যাচ বাতিল

ম্যাচ শুরু হয়েছে। খেলাও ত্রিশ ওভার পার হয়েছে। হঠাৎই খেলা বন্ধ করতে বাধ্য হলেন ম্যাচ আম্পায়াররা। কারন কী? সকলেই উৎসুক এই ঘটনার নেপথ্যের খবর জানতে। পরে জানা গেল সফরকারী আয়ারল্যান্ড দলের একজনের করোনা পজেটিভ হয়েছে। তাই খোলোয়াড়দের নিরাপত্তার কথা ভেবে খেলা বাতিল করা হয়েছে।

মূল খবর, গতকাল শুক্রবার খেলা, তাই গত বৃহস্পতিবার করা হয়েছিল করোনাভাইরাস পরীক্ষা। কিন্তু ম্যাচের সময় হয়ে যাওয়ার পরও ফল হাতে আসেনি। বাধ্য হয়ে ফল না দেখেই শুরু হয় বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড ‘এ’ দলের প্রথম ওয়ানডে। কিন্তু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ম্যাচটির মাঝপথেই পড়লো বাধা। খবর এলো, আইরিশ দলটির অলরাউন্ডার রুহান প্রিটোরিয়াস, যিনি একাদশে থেকে ফিল্ডিং করছেন, তিনি করোনায় আক্রান্ত! তাই ৩০ ওভার শেষে বাতিল হয়ে যায় ম্যাচটি। বাংলাদেশ ইমার্জিং দলকে নেতৃত্ব দিচ্ছেন জাতীয় দলের ওপেনার সাইফ হাসান।

তাদের খেলা পরিত্যক্তের খবর দিয়ে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, আয়ারল্যান্ড টিম ম্যানেজমেন্ট শুরুতে প্রিটোরিয়াসের বদলি নামানোর চিন্তা করেছিল, কিন্তু পরে তারা মাঠ ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। আর পরবর্তীতে পরিত্যক্তের ঘোষণা আসে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, কোভিড পরীক্ষার ফল যখন হাতে এসেছে, তখন ম্যাচ বাতিল করা ছাড়া আর কোনও উপায় ছিল না। একই সঙ্গে তিনি এও নিশ্চিত করেছেন, আগামীকাল রোববার দ্বিতীয় ওয়ানডের আগে দুই দলের সব খেলোয়াড়কে আবার পরীক্ষা করানো হবে।

নিজামউদ্দিনের ব্যাখ্যা, ‘যেই পজিটিভ হবে, আমরা তাৎক্ষণিক তাকে প্রোটোকল মেনে আইসোলেশনে নিয়ে যাব। এই রিপোর্ট (প্রিটোরিয়াসের করোনা পরীক্ষার ফল) আসতে কিছুটা দেরি হয়েছে। যে কারণে আমাদের হাতে আর কোনও সুযোগ ছিল না।’

বিসিবির অফিসিয়াল ওয়েবসাইটে লেখা আছে, ‘কোভিড নিয়ে আলোচনার’ পর ম্যাচ পরিত্যক্ত।এই সিরিজ দেখতে চট্টগ্রাম আছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।



তিনি জানালেন, ঘটনায় তিনি নিজেও অবাক। বাতিল হওয়া ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ ইমার্জিং দল। করোনা পজিটিভের খবর আসার আগে ৩০ ওভারে স্বাগতিকরা ৪ উইকেটে করেছিল ১২২ রান। এর আগে চার দিনের ম্যাচে আইরিশ দলকে ইনিংস ব্যবধানে হারিয়েছে ইমার্জিং দল।

স্কোর:

বিসিবি ইমার্জিং দল: ৩০ ওভারে ১২২/৪ (সাইফ হাসান ৩১, তানজিদ হাসান ১০, মাহমুদুল হাসান জয় ০, ইয়াসির আলি চৌধুরি ৪, তৌহিদ হৃদয় ৪৪*, শামীম হোসেন ২২*; মার্ক অ্যাডায়ার ৬-০-১৯-২, জশ লিটল ৬-১-২২-০, রুহান প্রিটোরিয়াস ৪-০-১৪-১, বেন হোয়াইট ৮-০-৩১-০, শেন গেটকেট ৩-০-১১-০, হেরি টেক্টর ২-০-১৭-০, গ্যারেথ ডেলানি ১-০-৬-০)।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]