শুক্রবার ১৭ মে ২০২৪ ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার    রাশিয়ার দাপটে পিছু হটছে ইউক্রেন    ১ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি গবাদি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে : প্রাণিসম্পদ মন্ত্রী    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
আরেকটি ডাক মেরে সৌরভের কাতারে কোহলি
খেলার মাঠে ডেস্ক
প্রকাশ: শনিবার, ৬ মার্চ, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৬.০৩.২০২১ ২:৫১ এএম | প্রিন্ট সংস্করণ

আরেকটি ডাক মেরে সৌরভের কাতারে কোহলি

আরেকটি ডাক মেরে সৌরভের কাতারে কোহলি

ক্যারিয়ারের দীর্ঘতম সেঞ্চুরি খরা চলছে বিরাট কোহলির। সেই খরা কাটাবেন কী, উল্টো আবার তিনি আউট হলেন শূন্য রানে। এই পরিক্রমায় ভারতীয় অধিনায়ক নাম লেখালেন অনাকাক্সিক্ষত এক রেকর্ডে।

ইংল্যান্ডের বিপক্ষে আহমেদাবাদ টেস্টের দ্বিতীয় দিনে গতকাল সকালে বেন স্টোকসের বলে শূন্য রানে ফেরেন কোহলি। তার টেস্ট ক্যারিয়ারের এটি দ্বাদশ ‘ডাক’, অধিনায়ক হিসেবে অষ্টম। রেকর্ড ছুঁলেন এখানেই, মহেন্দ্র সিং ধোনি পেলেন একজন সঙ্গী।

ভারতের অধিনায়ক হিসেবে টেস্টে সবচেয়ে বেশি শূন্য! ভারতের নেতৃত্বে টেস্টে ৮ বার শূন্য রানে আউট হওয়ার অভিজ্ঞতা আছে ধোনিরও। মনসুর আলি খান পতৌদি এই স্বাদ পেয়েছেন ৭ বার, কপিল দেব ৬ বার।শুধু টেস্টেই নয়, তিন সংস্করণ মিলিয়েও হতাশার এই রেকর্ডের শীর্ষে উঠে গেছেন কোহলি। যেখানে তার নাম এখন সৌরভ গাঙ্গুলির পাশে। ভারতের অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বার শূন্য রানে আউট হয়েছেন সৌরভ। এবার ১৩ শূন্য হয়ে গেল কোহলিরও। ধোনির শূন্য ১১টি, কপিলের ১০টি। অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ‘ডাক’ পাওয়ার বিশ্বরেকর্ড স্টিভেন ফ্লেমিংয়ের।



সাবেক নিউ জিল্যান্ড অধিনায়ক নেতৃত্বের ম্যাচে ১৩টি শূন্য পেয়েছেন টেস্টে, আন্তর্জাতিক ক্রিকেটে ২৭টি।এই ম্যাচে শূন্য রানে আউট হয়ে আরও কিছু অনাকাক্সিক্ষত প্রাপ্তি হয়ে গেছে কোহলির। এই সিরিজে চেন্নাই টেস্টেও শূন্য রানে ফিরেছিলেন তিনি। দেশের মাটিতে এক টেস্ট সিরিজে দুই বার শূন্যতে বিদায় নেওয়ার অভিজ্ঞতা তার এটিই প্রথম।

গোটা ক্যারিয়ারে এক সিরিজে দুই বার শূন্য রানে ফিরেছিলেন আগে একবারই, ২০১৪ সালে ইংল্যান্ড সফরে সেই বিভীষিকার সিরিজে। যে সিরিজের ব্যর্থতার পর টেস্ট ক্যারিয়ার নতুন করে সাজিয়েছিলেন তিনি।সব মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলির ‘ডাক’ এখন ২৭টি, ভারতের হয়ে যা দশম সর্বোচ্চ। সবচেয়ে বেশি ৪৩টি শূন্য জহির খানের।

অন্যান্য উল্লেখযোগ্যদের মধ্যে শচিন টেন্ডুলকারের শূন্য ৩৪টি, বিরেন্দর শেবাগের ৩১টি, সৌরভ ও কপিলের ২৯টি, যুবরাজ সিং ২৬টি, সুরেশ রায়না ২৫টি, রাহুল দ্রাবিড়ের ২০টি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]