শনিবার ২৫ মে ২০২৪ ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: বাংলাদেশ ব্যাংকের নজর এড়িয়ে কীভাবে অর্থ পাচার হয়, প্রশ্ন দুদকের    চিকিৎসকরা অপ্রয়োজনীয় ওষুধ লিখছেন কিনা খতিয়ে দেখবে অধিদফতর    আনার হত্যাকাণ্ড তদন্তে কলকাতা যাচ্ছে ডিবির একটি টিম    সমুদ্রবন্দর সমূহে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত    শাহাদাত নামে নতুন জঙ্গি সংগঠনের খোঁজ পেয়েছে র‌্যাব    রেমালের ক্ষয়ক্ষতি এড়াতে শনিবার রাত থেকেই মহাবিপদ সংকেত দেখানো হতে পারে    আইপিএল ফাইনালে নেই ভারতের বিশ্বকাপ দলের কোনো ক্রিকেটার   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
রায়গঞ্জে ভূমিহীন-জোতদার সংঘর্ষে আহত ৫, আটক ৬
রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৮:০৪ পিএম | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জের রায়গঞ্জে প্রায় ২ যুগ ধরে দখলে থাকা সোনাইডাঙ্গা বিলের ১নং খাস খতিয়ানের জমি থেকে ইরিবোরো কাঁচা ধান কাটতে বাঁধা দিলে জোতদার ও ভূমিহীনদের সংঘর্ষে ৫ জন আহত হয়েছে। পুলিশ এ ঘটনায় ৬ জনকে আটক করে থানা হেফাজতে নিয়েছে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 শনিবার সকাল ৭ টায় রায়গঞ্জ উপজেলায় ধানগড়া ইউনিয়নের সোনাইডাঙ্গা বিলে এ ঘটনা ঘটেছে। প্রতেক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, জোতদার পক্ষ দেশিও অস্ত্র-স্বস্ত্রে সজ্জিত হয়ে সকাল ৭ টায় ভূমিহীনদের রোপনকৃত ইরিবোরো কাঁচা ধান কাটতে শুরু করে। এতে ভূমিহীনরা নিষেধ করায় জোতদার পক্ষ ধারালো অস্ত্র ও লাঠিশোটা নিয়ে ভূমিহীনদের মারপিট শুরু করে। মারপিটে মৃত ইনছাব আলীর পুত্র আশরাফ আলী (৫০), আশরাফ আলীর স্ত্রী মর্জিনা বেগম (৪৩), আব্দুল মমিনের স্ত্রী আর্জিনা বেগম (৩৫), আজিজল হকের পুত্র আল হাদি (২২) ও আফজাল হোসেনের পুত্র আলম হোসেন (৩২) মারাত্মক আহত হয়। আহতদের সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আশরাফ আলী অবস্থা আশংকাজনক বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। আশরাফ আলী মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে ভূমিহীনরা সংঘবদ্ধ হয়ে জোতদার পক্ষের বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। 

ঘটনার সত্যতা স্বীকার করে রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হারুন অর রশীদ বলেন, জোতদার পক্ষের মোঃ হেলাল উদ্দিন (৫২), ইসমাইল হোসেন (৬০) সহ মোট ৬ জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে আনা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনার মামলার প্রস্তুতি চলছে। উল্লেখ্য ১৯৯৫ সালে সরকারি ১নং খাস খতিয়ান ভূক্ত রেকর্ডকৃত সরকারি বলিয়াম বই কেটে স্ট্যাম্পারিং করে নিজেরদের নামে রেকর্ড দেখিয়ে সরকারি সম্পদ দখলের চেস্টা করে। এ সংক্রান্ত সরকার পক্ষ বাদী হয়ে জোতদার পক্ষের ৮৪ জনকে বিবাদী করে একটি মামলা দায়ের করে। মামলাটি চলমান রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]