শুক্রবার ৩ মে ২০২৪ ১৯ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বজ্রপাতে চার জেলায় ১০ জনের মৃত্যু    সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল    উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের অবৈধ প্রভাব বিস্তার না করতে বললেন ইসি    তিন দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার    সংবাদ সম্মেলনে এসে কোমল পানীয়র বোতল সরিয়ে ফেললেন সিকান্দার রাজা    দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে : টিআইবি    এলপিজি গ্যাসের দাম আরও কমলো   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ইসরায়েলে ইরানের হামলা নিয়ে যা বলল ভারত
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১০:২১ এএম আপডেট: ৩০.০৪.২০২৪ ১২:৩৩ এএম | অনলাইন সংস্করণ

ইসরায়েল এবং ইরানের মধ্যে শত্রুতা বৃদ্ধির বিষয়ে গুরুতরভাবে উদ্বিগ্ন ভারত। দেশ দুটির এ ধরনের সর্ম্পক পশ্চিম এশিয়ার শান্তি ও নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। রোববার (১৪ এপ্রিল) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতি এসব কথা বলা হয়েছে। খবর এনডিটিভি



সিরিয়ায় নিজেদের দূতাবাসে হামলার জবাবে ইসরাইলে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এই হামলার পর বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান প্রতিক্রিয়া জানিয়েছে।

দক্ষিণ এশিয়ার দেশটি বলেছে, মধ্যপ্রাচ্যের ইসরাইল ও ইরানের মধ্যে সংঘাত বৃদ্ধির বিষয়ে ভারত ‘খুবই উদ্বিগ্ন। এই সংঘাত পশ্চিম এশিয়া অঞ্চলে শান্তি ও নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ।

বিবৃতিতে বলা হয়েছে, আমরা অবিলম্বে (উভয় পক্ষকে) সংঘাত বন্ধ, সংযম অনুশীলন, সহিংসতা থেকে সরে আসা এবং কূটনীতির পথে ফিরে আসার আহ্বান জানাচ্ছি। আমরা ক্রমবর্ধমান পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। মধ্যপ্রাচ্যে আমাদের দূতাবাসগুলো ভারতীয় কমিউনিটির সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রক্ষ করছে। এই অঞ্চলে নিরাপত্তা ও স্থিতিশীলতা বজায় রাখা অত্যাবশ্যক।

প্রসঙ্গত, সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা ও ১৩ জনের নিহতর ঘটনায় বদলা হিসেবে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে বেশ কিছু ক্ষেপণাস্ত্র ছোড়ার কথা জানিয়েছে ইরানের রেভল্যুশনারি গার্ডস কোর (আইআরজিসি)। শনিবার (১৩ এপ্রিল) গ্রিনিচ মান সময় রাত আটটার দিকে ক্ষেপণাস্ত্র ছোড়া শুরু হয়। ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে ইরানের প্রথম কোনো সরাসরি হামলা এটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]