শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: বাস্তবতা বিবেচনায় নিয়ে পরিকল্পনা প্রণয়ণের আহ্বান প্রধানমন্ত্রীর    কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জরুরি বৈঠকে বসছেন ইউরোপের পররাষ্ট্রমন্ত্রীরা
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪, ১০:১৯ এএম | অনলাইন সংস্করণ

দখলদার ইসরাইলের বিরুদ্ধে ইরানের হামলার পর যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা নিয়ে আলোচনা করতে ইউরোপের পররাষ্ট্রমন্ত্রীরা ‘অতি জরুরি’ বৈঠকে মিলিত হচ্ছেন।

ইউরোপীয় ইউনিয়নের ফরেন পলিসি চিফ বা পররাষ্ট্রনীতি বিষয়ক প্রধান জোসেপ বরেল এ বৈঠক ডেকেছেন।

‘এক্স’ প্ল্যাটফর্মে (সাবেক টুইটার) একটি সোশ্যাল মিডিয়া পোস্টে জোসেপ বরেল লিখেছেন, ওই অঞ্চলে উত্তেজনা প্রশমনে ও নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে যাতে অবদান রাখতে পারি, সেটাই আমাদের লক্ষ্য।



মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইতোমধ্যেই এই সংকট নিয়ে আলোচনা করতে জি-সেভেন জোটের বৈঠক ডেকেছেন। এখন কূটনৈতিক প্রক্রিয়ায় সমাধান খোঁজার জন্য ইউরোপীয় ইউনিয়নও তৎপর হয়েছে।

সিরিয়ার দামেস্কে অবস্থিত ইরানি কনস্যুলেটে হামলার বদলা হিসেবে দখলদার ইসরাইলি ভূখণ্ডে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। গতকাল শনিবার রাতে ‘অপারেশন ট্রুথফুল প্রমিজের’ আওতায় ইসরাইলে হামলা চালায় ইরান। পাঁচ ঘণ্টা ধরে চলা সেই হামলায় তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে তেহরান। 

ইরান বলেছে, দামেস্কে তাদের কনস্যুলেটে হামলার জবাব দিয়েছে প্রতিশ্রুতি অনুযায়ী এবং তা সীমিত আকারে। হামলায় ইরান ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, ক্রুড ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করেছে।

ইসরাইল এর জবাব দিলে আরও বড় হামলার হুঁশিয়ারি দিয়েছে তেহরান। তবে ইরানের নজিরবিহীন এ হামলার ফলে উভয় দেশের যুদ্ধে জড়ানোর কোনো সম্ভাবনা দেখছেন না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]