মঙ্গলবার ১৪ মে ২০২৪ ৩১ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানের সাথে চুক্তি, ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি    এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দেশের মাটিতে পা রেখেছেন    নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১১ জুন দিন ধার্য করেছেন আদালত    দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে দেশটির নির্বাচনের পরই ব্যবস্থা নেওয়া হবে : বস্ত্র ও পাটমন্ত্রী    দুর্নীতির অজুহাত তুলে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে    বিএনপি খড়-কুটো ধরে বাঁচতে চায় : ওবায়দুল কাদের    জিম্মি সেই ২৩ নাবিক নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে ‘এমভি জাহানমণি’    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
তিন বছরেও শেষ হয়নি ব্রিজ নির্মাণ কাজ, চরম ভোগান্তিতে ৪১ গ্রামের মানুষ
আব্দুস সাত্তার, টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ১১:১৮ পিএম | অনলাইন সংস্করণ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া-পূর্বাসিন্দা সড়কে দেওপাড়া ইউনিয়নের খাকুরিয়ার ব্রিজের নির্মাণ কাজ কাজ ১ বছরে শেষ হওয়ার কথা থাকলেও গত ৩ বছরেও শেষ হয়নি নির্মাণ কাজ। ২০২১ সালে ব্রিজটি নির্মাণ কাজটি শুরু করা হয়। ২০২২ সালের ২০মার্চ  নির্মাণ কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ঠিকদারি প্রতিষ্ঠান মাত্র কিছুুদিন  কাজ করার পর অজ্ঞাত কারণে নির্মাণ কাজ ফেলে রেখে উধাও হয়ে যায়। 

এতে চরম ভোগান্তিতে পড়ে ধলাপাড়া,দেওপাড়াইউনিয়নের সরাশাক,কালিকাপুর,কোচপাড়া,পাঞ্জারচালা,শিবেরপাড়া, বাদেআমজানী,তালতলাদেওপাড়া,কালিয়ান,গান্দী,চাম্বলতলা, রহমত খার বাইদ,রানাদহ,চৈতার বাইদ, মলাজানী, যুগিয়াটেঙ্গর,কুমারপাড়া,গানজানা,মাকড়াই,মাকড়াই ভবানী, মালেংগা,গ-ঘোষ,চৌরাশা,কোচক্ষিরা,কাপাসিয়া,বারইপাড়া, ভোজদত্ত,হরিণাচালা, কান্দুলিয়াপাড়া,করিমের পাড়া, কাকুরিয়া,কালুকাছড়া,খামার কাছড়া,দেলুটিয়া,ভাগলের পাড়া, ভাবনদত্ত,  ঘোড়ামারা, বানীভাসাসহ ওই অঞ্চলের ৪১ গ্রামের মানুষ।

জানাগেছে,ঘাটাইল উপজেলার ধলাপাড়া-পূর্বাসিন্দা সড়কে দেওপাড়া ইউনিয়নের খাকুরিয়ার ব্রিজটি মেয়াদোত্তীর্ণ হয়ে একাংশ ভেঙে যায়। ব্রিজটি পুননির্মানের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) দরপত্র আহ্বান করে। ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান এসই সাদিয়া অ্যান্ড সামিয়া জয়েণ্টভেঞ্চারে ২১ সালে ২১ সেপ্টেম্বর চার কোটি ২১ লাখ ১০ হাজার ৫৪৪ টাকা চুক্তিমূল্যে ২০২২সালে ২০ মার্চ কাজ শেষ করার নিমিত্তে কার্যাদেশ পায়।

ঠিকাদারী  প্রতিষ্ঠানটি কাজ না করে স্থানীয় জনৈক সাইফুল ইসলামকে কাজটি করার জন্য সাব-ঠিকাদার নিয়োগ করে। কিন্তু  সাব-ঠিকাদার বিকল্প সড়ক নির্মাণ না করেই মেয়াদোত্তীর্ণ ব্রিজটি ভাঙা শুরু করেন। পরে স্থানীয়দের প্রতিবাদের মুখে কাঁদা মাটি দিয়ে পায়েহাটা রাস্তা তৈরি করে। ওই সড়ক দিয়ে প্রতিদিন  যাতায়াতকারি শত শত ভ্যানগাড়ী ব্যাটারি চালিত অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা, মিনি ট্রাক, ট্রাক, প্রাইভেটকার চলাচল করতে বিঘ্œ ঘটছে। প্রতিনিয়ত ঘটছে দূূর্ঘটনা। তৈরী হয়েছে মরণ  ফাঁদ।

ওই সড়কে চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশা চালক শরীফ,ওহিদুল ইসলাম, আমিনুর, ভ্যান চালক তাওহিদুল, রাজ্জাক,মিনি ট্রাক চালক রশিদ,জহির উদ্দিন,ব্যাটারি চালিত অটোরিকশা চালক আসাদুল,সুজন,নওশাদ সহ অনেকেই জানান,ব্র্রিজটি ৩ বছর ধরে ফেলে রাখায় চরম দুর্ভোগে পোহাচ্ছেন তারা।
তারা ্আরও জানান, প্রতিনিয়ত ঘটছে দূূর্ঘটনা,তৈরী হয়েছে মরণ ফাঁদ। কিছুুদিন আগেও এক মোটরসাইকেল আরোহীর মৃত্যুু হয়েছে এই সড়কে।তারা তাদের ভোগান্তি লাঘবে দ্রুত ব্রিজটি নির্মাণের দাবি জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।



এবিষয়ে সাব-ঠিকাদার সাইফুল ইসললামে  বার বার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি  তাকে।

এ বিষয়ে টাঙ্গাইল এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন,এ ব্রিজর নির্মাণ কাজ খুব দ্রুত শুরু হবে।


ভোরের পাতা/এএ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]