রোববার ১৯ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: নাইট রাইডার্স পরিবারে ফিরছেন সাকিব    টোলের নামে চাঁদাবাজি বন্ধ করলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা সম্ভব : সাঈদ খোকন    ইসরায়েলগামী অস্ত্রের জাহাজকে নোঙর করার অনুমতি দিল না স্পেন    সম্পর্ক এগিয়ে নিতে বাংলাদেশ সফরে এসেছিলেন ডোনাল্ড লু : পররাষ্ট্রমন্ত্রী    পুলিশ আইন-শৃঙ্খলার রক্ষার যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রস্তুত    ঝড়ে বিধ্বস্ত হয়েছ স্টেডিয়াম, সিরিজ নিয়ে শঙ্কা     কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষেধ করা হয়েছে, এটি মিথ্যা প্রচার : ডেপুটি গভর্নর   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কেন্দ্রে কেন্দ্রে ঘুরে নির্বাচন পর্যবেক্ষণ বিদেশি পর্যবেক্ষকরা
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ৭ জানুয়ারি, ২০২৪, ১২:৪০ পিএম | অনলাইন সংস্করণ

ভোট শুরুর প্রথম প্রহর থেকেই কেন্দ্রে কেন্দ্রে ঘুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করছেন বিদেশি পর্যবেক্ষকরা। 

রোববার (৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে যান চীন, মরিশাস ও উজবেকিস্তানের পর্যবেক্ষক দল।

রাজধানীর বিভিন্ন কেন্দ্র থেকে পাওয়া খবরে জানা গেছে, রোববার (৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে তেজগাঁও কলেজের সামনে ঘুরে গেছেন জামাইকার সাবেক প্রধানমন্ত্রী ওরেট রুইজ গুলডুইং-এর নেতৃত্ব কমনওয়েলথ এর পর্যবেক্ষক দলের তিনজন সদস্য। তারা কলেজ কেন্দ্রটি পরিদর্শন করে মিরপুরে আরেকটি কেন্দ্র পরিদর্শনে যান। তারা খুব স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রগুলো পরিদর্শন করছেন।



এর আগে কমনওয়েলথ এর পর্যবেক্ষকরা ঢাকা কলেজের কেন্দ্র পরিদর্শন করে তেজগাঁও আসেন। তারও কিছুক্ষণ আগে রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্রটি পর্যবেক্ষণ করেন পর্যবেক্ষক দলের পাঁচ সদস্য।

এছাড়া টাঙ্গাইলের বিভিন্ন আসনের নির্বাচন পর্যবেক্ষণ করছে ভারতীয় নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দল। এই পর্যবেক্ষক দলের প্রধান হিসেবে রয়েছেন ধর্মেন্দ্র শর্মা। তিনি ইলেকশন কমিশন অব ইন্ডিয়ার সিনিয়র ডেপুটি ইলেকশন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, এ বছর দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের দেশে নির্বাচন পর্যবেক্ষণের জন্য অনুমতি দেয় নির্বাচন কমিশন। তারা দেশে অবস্থান করে নির্বাচন পর্যবেক্ষণ করছে।

আজ ভোট হচ্ছে ২৯৯ আসনে। গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনে একজন প্রার্থী মারা যাওয়ায় ওই আসনের ভোট বাতিল করে নির্বাচন কমিশন (ইসি)। ওই আসনে পরবর্তীতে ভোট হবে। সারা দেশের ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে ভোটকক্ষ আছে ২ লাখ ৬১ হাজার ৯১২টি। সব আসনেই ব্যালট পেপার ব্যবহার করে ভোটগ্রহণ হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]