শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার    রাশিয়ার দাপটে পিছু হটছে ইউক্রেন    ১ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি গবাদি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে : প্রাণিসম্পদ মন্ত্রী    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
খাগড়াছড়িতে পৌর আবাসন প্রকল্প উদ্বোধন
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩, ১০:০১ পিএম | অনলাইন সংস্করণ

অপরুপ প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি খাগড়াছড়ি পার্বত্য জেলা। এটি বর্তমানে পর্যটন জেলা হিসেবেও বেশ পরিচিত। সড়ক যোগাযোগ ব্যবস্থাও অনেক উন্নযন হচ্ছে। একইসাথে নানান ধরনের অবকাঠামোর উন্নয়ন করে পার্বত্য অঞ্চলের জনসাধারনের জীবনযাত্রার মান সহজ ও স্বাচ্ছন্দ্যময় করা হয়েছে।



তারই ধারাবাহিকতায় আজ ১৪ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আবাসন  প্রকল্পটির শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রকল্পের মাধ্যমে ৬০টি পরিবার পেয়েছে মাথা গোজার ঠাঁই।

এ আবাসনে মোট ব্যয় হয়েছে ১৩ কোটি ৭৩লক্ষ টাকা ব্যয়ে স্থানীয় সরকার অধিদপ্তরের আওতায় নির্মিত  পরিকল্পিত  এ আবাসন প্রকল্প ছিন্নমুল অসহায় মানুষের ভাগ্য উন্নয়নে যোগ করছে নতুন মাত্রা এমনটাই মনে করছেন পাহাড়ের মানুষ।

পাখির চোখে দেখলে মনে হতে পারে কোন আবাসিক রির্সোট। খাগড়াছড়ি জেলা শহরের অদুরে শালবনের রসুলপুর এলাকায়  ৫ একর জায়গায় ১৩কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার বিভাগ  বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব আবাসন প্রকল্প” নামে  পরিকল্পিত এ আবাস প্রকল্পটি নির্মান করেছে।  দৃষ্টিনন্দন ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব আবাসন প্রকল্প’ এ ঠাঁই পেয়েছে ৬০ পরিবার। সুপেয় পানি, যোগাযোগ, বিদ্যুৎ, সৌর বিদ্যুৎ, পুকুরসহ পর্যাপ্ত নাগরিক সুবিধা রয়েছে। প্রধান সড়কের সঙ্গে প্রশস্ত একটি সড়ক এসে মিশেছে আবাসন প্রকল্পে। সেখান থেকে ছোট সড়ক পৌঁছেছে প্রতিটি ভবনের প্রধান ফটকে। পাহাড়ের চূড়ায় ১৫টি আবাসিক দুইতলা ভবন। দুইতলা বিশিষ্ট প্রতি ভবনে ৪টি করে পরিবার বসবাস করবে। 

এ ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি,জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান, পুলিশ সুপার মুক্তাধর, পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরীসহ উপকারভোগী পরিবার,মুক্তিযোদ্ধা,সরকারী বিভাগীয় প্রধানগন উপস্থিত  ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]