মঙ্গলবার ১৪ মে ২০২৪ ৩০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: জলদস্যুদের কবল থেকে মুক্ত হয়ে কুতুবদিয়ায় পৌঁছেছে এমভি আব্দুল্লাহ     বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে ডাচ ক্রিকেট বোর্ড    অবশেষে কুতুবদিয়ায় ভিড়ছে এম ভি আব্দুল্লাহ    দেশের ৭ বিভাগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বজ্র-বৃষ্টির পূর্বাভাস    ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪ বছর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলন    রাফায় হামলা চালিয়ে হামাসকে নির্মূল করা যাবে না: ব্লিংকেন    ডোনাল্ড লু’র সফর: ভিসানীতি সহজ ও র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারে অনুরোধ করবে ঢাকা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
নিন্মমানের সামগ্রী দিয়ে নতুন সড়ক নির্মাণ
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৯:২২ পিএম | অনলাইন সংস্করণ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের রায়গঞ্জ বাজার থেকে চরঘোড়ামারা চৌরাস্তা পর্যন্ত রাস্তায় ১ কিলোমিটার নতুন  সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে। 

এলজিইডি অফিস সুত্রে জানা গেছে আইআরডি প্রকল্পের আওতায় ৮৪ লাখ ১৬ হাজার ৫৯৯ টাকা ব্যয়ে রায়গঞ্জ বাজার থেকে চরঘোড়ামারা চৌরাস্তা পর্যন্ত রাস্তায়  ১ কিলোমিটার সড়কের নতুন করে নির্মাণের কাজ পায় ঈশ্বরগঞ্জ উপজেলার ঠিকাদারী প্রতিষ্টাণ পিএইচ এন্টারপ্রাইজ। নিয়ম অনুযায়ী গত বছরের ১লা ডিসেম্বর কাজ শুরুর  কথা থাকলেও নির্ধারিত সময়ে কাজ শুরু করা হয়নি। চলতি বছর জুন মাসে কাজ শেষ করার কথা থাকলেও তা এখন পর্যন্ত শেষ করা হয়নি কাজ। 

বুধবার ৪ অক্টোবর বিকেলে সরেজমিনে গিয়ে জানা  গেছে দশ ফুট প্রস্থের এই সড়কের নিচে প্রথমে ১০ ইঞ্চি বালু, ৬ ইঞ্চি বালু- নতুন ইটের খোয়ার মিশ্রণ ও শেষে ৬ ইঞ্চি ইটের খোয়া  দেয়ার কথা রয়েছে। কিন্তু নিয়ম না মেনে ঠিকাদারের লোকজন পুরাতন ইটের খোয়া দিয়েই রাস্তা নির্মান করা হয়েছে। রাস্তার সীমানা  প্রাচীরে নিন্ম মানের ইট ব্যবহার করা হয়েছে। 

গত ২৯ আগষ্ট মঙ্গলবার এই সড়কের অনিয়ম নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলে ময়মনসিংহ জেলা প্রকৌশলী (এলজিইডি) কার্যালয়ের ল্যবরেটরী ষ্টাপ ৩০ আগষ্ট সরেজমিনে পরিদর্শনে আসেন। 

পরিদর্শন শেষে রাস্তার মালামাল পরিবর্তনের নির্শেদ দেয়। নির্দেশ দেওয়ার ১ মাস সময় পার হয়ে গেলে ও কাজ শেষ করা হয়নি। 

৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আজিজ জানান রাস্তার মালামাল পরিবর্তন না করেই ঠিকাদারের ইচ্ছে মতো কাজ করে যাচ্ছে আমরা বাধা দিয়ে তা মানেনি ঠিকাদার এতে সরকারের দূর্নাম করা হচ্ছে। 

স্থানীয়রা জানান বালুর পরিবর্তে দেওয়া হয়েছে ভিটবালু, রাবিশ মিশ্রিত নিন্মমানের ইটের খোয়া। রোলার করা হয়নি। একজন সরকারী লোকের সামনে কিভাবে পুরাতন ইটের খোয়া দিয়ে নতুন সড়ক নির্মাণ করছে এটা আমাদের বোধগম্য নয়। গত ২৮ আগষ্ট সোমবার স্থানীয় কয়েজন গনমাধ্যম কর্মীরা রাস্তা পরিদর্শনে গেলে উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব সাংবাদিকদের আশ্বস্ত করেন ঠিকাদারকে কাজ বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু( ২৯ আগষ্ট)  মঙ্গলবার দুপুরে সরেজমিনে যান উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব।
 
তিনি কাজ করার নির্দেশ দিয়ে ছলে এসেছেন। পরে বিকেলে দেশ রুপান্তরের প্রতিনিধি রাস্তা পরিদর্শনে গেলে দেখা গেছে কাজ চলমান রয়েছে।সাংবাদিকদের দেখে  কাজ বন্ধ করে দেন ঠিকাদারের লোকজন। 



সিংজানী গ্রামের আব্দুল হান্নান সরকার জানান রাস্তা নির্মান করে সরকারের দূর্নাম করছে এলজিডি অফিস, এই রকম কাজ জীবনে দেখিনি।  আমাদের গ্রামের দীর্ঘদিনের দাবী ছিল এই রাস্তাটি পাকা করণের কিন্তু সংগ্রামের পরে আর এই রকম কাজ চোখে দেখিনি এই ভাবে রাস্তাটা করলে কয়দিন যাইবো। রাতের বেলায়ও কাজ করে ঠিকাদারের লোকজন নির্মাণের শুরু থেকে নিন্মমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করে যাচ্ছে। 

এবিষয়ে পি এইচ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আল আমিন জানান পুরাতন ইটের খোঁয়া  সরিয়ে নতুন ইটের খোঁয়া দেওয়া হয়েছে।  

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব এর মন্তব্য জানতে মোবাইল ফোনে একাধিকবার  কল দেওয়া হলে তিনি ফোন রিসিভ করেননি। 

নির্বাহী প্রকৌশলী (এলজিইডি)  এনায়েত কবিরের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]