শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার    রাশিয়ার দাপটে পিছু হটছে ইউক্রেন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শালিখায় ভূমিসেবা সপ্তাহ উদযাপন
শালিখা (মাগুরা) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৩ মে, ২০২৩, ৮:২৯ পিএম | অনলাইন সংস্করণ

স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ প্রতিপাদ্যকে সামনে মাগুরার শালিখায় ‘ভূমিসেবা সপ্তাহ-২০২৩’ এর শুভ উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (২২ মে) দুপুর ১২ টায় শালিখা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড:কামাল হোসেন এ ভূমিসেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে তাহমিনা মিতু, উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভূমি কর্মকর্তা, উপজেলা ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী যুধিষ্ঠি বিশ্বাস, জয়ন্ত কুমার শিকদার, সায়রাত সহকারী ক্রেডিট কাম কম্পিউটার শামিমা নাসরিন, প্রসেস সার্ভার রফিকুল ইসলামসহ স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ। 



উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভায় উপজেলা ভূমি অফিসের প্রশংসা করে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: কামাল হোসেন বলেন, জমির মিউটেশন, ই-নামজারি, দাখিলা কাটা সহ নানাবিধ সেবা প্রদানে মাগুরা জেলার মধ্যে শালিখা উপজেলা ভূমি অফিস স্বল্প সময়ের মধ্যে তাদের কার্যসম্পাদন করে যা শালিখা বাসীর জন্য একটি গৌরবের বিষয়। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে তাহমিনা মিতু বলেন, মিউটেশন ও নামজারির কাজ নির্ধারিত সময়ের আগেই আমরা সম্পন্ন করে থাকি যার ফলে মাগুরা জেলার মধ্যে শালিখা উপজেলা ভূমি অফিসের এটা সুনাম রয়েছে আর এই সুনাম অক্ষুন্ন রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। পাশাপাশি ভূমির অনলাইন সেবার বিষয়ে সেবাপ্রত্যাশীদেরকে অবহিত করতে চলতি সপ্তাহেই একটি আলোচনা সভা হবে বলেও জানান তিনি। 

স্মার্ট ভূমি সেবার মূল অংশীজন হিসেবে উপজেলার বিভিন্ন মানুষকে  সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবার বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বাড়ানো এবারের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য। চলতি মাসের ২২-২৮ পর্যন্ত অনুষ্ঠিত এ সেবা সপ্তাহে মধ্যে ভূমি উন্নয়ন কর, ই-নামজারি, খতিয়ানভূক্তি(পর্চা), জমির ম্যাপ, ভূমি বিষয়ক পরামর্শ, ভূমি সংক্রান্ত অভিযোগ সহ বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করা হবে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]