বুধবার ১৫ মে ২০২৪ ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ইরানের সাথে চুক্তি, ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি    এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দেশের মাটিতে পা রেখেছেন    নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১১ জুন দিন ধার্য করেছেন আদালত    দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে দেশটির নির্বাচনের পরই ব্যবস্থা নেওয়া হবে : বস্ত্র ও পাটমন্ত্রী    দুর্নীতির অজুহাত তুলে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে    বিএনপি খড়-কুটো ধরে বাঁচতে চায় : ওবায়দুল কাদের    জিম্মি সেই ২৩ নাবিক নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে ‘এমভি জাহানমণি’    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
পিডিবি ময়মনসিংহ অঞ্চলের লাইনম্যানের বিরুদ্ধে কর্মকর্তার ক্ষোভ
ময়নসিংহ ব্যুরো
প্রকাশ: বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩, ১০:২৮ পিএম | অনলাইন সংস্করণ

সম্প্রতি পিডিবি কর্তৃপক্ষ লাইনম্যান-বি মোখলেসুর রহমানকে কিশোরগঞ্জ স্টেশন থেকে ময়মনসিংহের গৌরীপুর বিদ্যুৎ অফিসে বদলি করা হয়েছে। এই বদলীজনিত কারণেই তিনি ক্ষোভের বশবর্তী  হয়ে পিডিপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বিরুদ্ধে আভ্যন্তরীণ বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে পত্রিকায় রিপোর্ট করানোর অভিযোগ উঠেছে লাইনম্যান মোকলেসুর রহমানের বিরুদ্ধে। এ বিষয়ে লাইনম্যান-বি মুখলেসুর রহমানের সাথে সাক্ষাতে জানতে চাইলে তিনি বলেন যে,আরো অনেক কর্মচারী রয়েছে যারা ৩০/৩৫ বছর ধরে একই স্টেশনে কাজ করে যাচ্ছে এমন কি কেউ কেউ একই স্টেশন থেকে অবসরে গিয়েছেন।আমার চাকরির মাত্র কয়েক বছর বাকী  আছে! শেষ মুহূর্তে কেন আমাকে বদলি করা হলো।

কিশোরগঞ্জ জেলা পিডিবির নির্বাহী প্রকৌশলী বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এই শিরোনামে ব্ল্যাক ম্যান বি মোখলেসুর রহমান বিভিন্ন পত্রপত্রিকায় রিপোর্ট করিয়েছেন। রিপোর্টে উল্লেখ করেছেন কিশোরগঞ্জ জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ড প্রকৌশলী মোঃ সালাউদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে অভিযোগকারী মোখলেসুর রহমান বলেন মোঃ শহিদুল ইসলাম পিতা মৃত মতিউর রহমান যাহার বিদ্যুৎ হিসাব নং ১৩২৫৪, বই নং বি-২৯ ওয়াক নং ১৮৮০,কনজুমার নং ৭০৬০১৫৭৮ মিটার নং ১৫৭৪১৬ এই গ্রাহকের সর্বমোট বিদ্যুৎ বিল হয়েছে ৭ লাখ ৪৫ হাজার ৫৮২ টাকা। বিলটি পরিশোধের শেষ তারিখ ছিল ২০/০৭/২০২২।

এ বিষয়ে প্রকৌশলী মোঃ সালাহ উদ্দিনের সাথে সাক্ষাৎ করে জানতে চাইলে তিনি বলেন, মোখলেছুর রহমানকে বদলী করায় সে ক্ষুব্ধ হয়ে আমার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করেছে। বাস্তবে এসব অভিযোগের কোন ভিত্তি নেই। তিনি আরো বলেন, সরকারের রাজস্বের অর্থ ব্যাংকের নিরাপদ একাউন্টে জমা রয়েছে যার ডকুমেন্টস প্রমাণ করছে।



লাইনম্যান মুখলেসুর রহমানের ধারণা এই বকেয়া  বিলের টাকা নির্বাহী প্রকৌশলী মোঃ সালাউদ্দিন ব্যাংকে জমা না দিয়ে নিজে আত্মসাৎ করেছেন। তার অভিযোগ নির্বাহী প্রকৌশলী সালাউদ্দিন রাষ্ট্রের টাকা আত্মসাৎ করেছেন মর্মে পিডিবির বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। এ বিষয়কে কেন্দ্র করে বিভিন্ন পত্রিকায় মিথ্যা বানোয়াট ভিত্তিহীন রিপোর্ট করিয়েছেন লাইনম্যান মোখলেছুর রহমান।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অভ্যন্তরীণ তথ্য পাস করার অভিযোগে লাইনম্যান বি মোখলেসুর রহমানের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না তা বাঞ্চনীয়। তিনি আক্রোশবশত পিডিবির আভ্যন্তরীণ তথ্য প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করে অপরাধ করেছেন।  তিনি একই স্টেশনে বিভিন্ন সময়ে ৩৭ বছর চাকরি করার সুবাদে অবৈধ সম্পদের মালিক হয়েছেন। মুখলেসুর রহমাকে কেন কর্তৃপক্ষ অন্য স্টেশনে বদলি করল তিনি ক্ষুব্ধ হয়ে পিডিপির আভ্যন্তরীণ তথ্য প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করে তার ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি যেসব তথ্যের অবতারণা করে প্রিন্ট মিডিয়ায় প্রকাশ করিয়েছেন সেগুলোর বাস্তবে কোন প্রমাণ পাওয়া যায়নি। পিডিবির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এসব বিষয়ে সঠিক তথ্য উপস্থাপন করেছেন যেসব ডকুমেন্ট যেসব ডকুমেন্ট উপস্থাপন করেছেন সেগুলোর সাথে মোখলেছুর রহমানের দেয়া তথ্যের সাথে কোন মিল নেই। 

বিষয়ে ময়মনসিংহ আঞ্চলিক আঞ্চলিক অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে একজন তত্ত্বাবধায়ক প্রকৌশলী  বলেন, ভিত্তিহীন,বানোয়াট, উদ্দেশ্যপ্রণোদিত ও মিথ্যা অভিযোগ করে রিপোর্ট  করানো হয়েছে যা পিডিবির ইমেজ ক্ষুন্ন হয়েছে। 

তিনি বলেন, আপনাকে যেসব ডকুমেন্টস  দিয়েছি সেগুলো প্রমাণ করে যে লাইনম্যান মোখলেসুর রহমানের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]