সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ভারতের কাছে ধরাশয়ী বংলার নারীরা    তিনঘণ্টা বন্ধ থাকার পর সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে    যুক্তরাজ্যের সফর স্থগিত করলেন এরদোগান    তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ বন্ধ নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী    বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত    ভোটারদের নির্ভয় দিলেন ইসি রাশেদা    ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
চাঁপাইনবাবগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৪ মার্চ, ২০২৩, ৫:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

“স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 



প্রাণিসম্পদ অধিদপ্তর, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় ও সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এবং ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে জেলা শহরের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শনিবার সকাল সাড়ে ১০টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

রংবেরংয়ের বেলুন উড়িয়ে এ প্রদর্শনীর অনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 

এসময় তিনি বলেন, দেশের ধারক বাহক হচ্ছে কৃষি। গরু ছাগল হাঁস মুরগি প্রাণিসম্পদ কৃষিরই অন্তর্গত। অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে গেছে কৃষিজাত পণ্য ও প্রাণিসম্পদের হাত ধরে। আমিষের চাহিদা পূরণ করতে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কাজ করতে হবে। আমিষের চাহিদা মেটাতে প্রাণিসম্পদের এই প্রদর্শনী খামারী সৃষ্টির লক্ষ্যে যথেষ্ট অবদান রাখবে। তিনি আরও বলেন, উদ্যোক্তা হয়ে নিজের উন্নতির পাশাপাশি অন্যকেও উদ্যোগী হওয়ার জন্য অনুপ্রেরণা জোগাতে হবে। আপনাদের বাড়ির আঙ্গিনা এবং আশপাশে যতোটুকু জায়গা আছে সেখানে গবাদি পশু, হাঁস-মুরগী পালন করতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির  দেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, ট্রেনিং অফিসার ডা. এম শফিকুল আলম, জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপ-পরিচালক ডা. মোঃ এমরান আলী প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, ভেটেরিনারী অফিসার ডা, মোঃ কবীর উদ্দিন আহমেদ। পরে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন। প্রদর্শনীতে ৫০টি ষ্টলে খামারী ও উদ্যোক্তারা উন্নত জাতের গরু, ষাঁড়, ঘোড়া, ছাগল, দুম্বা, গাঁড়ল, হাঁস, মুরগিসহ বিভিন্ন প্রজাতির পাখি ও প্রাণী প্রদর্শন করে। অনুষ্ঠানে ৪ ক্যাটাগরিতে বিভিন্ন জনকে পুরষ্কৃত করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]