রোববার ৫ মে ২০২৪ ২২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা নীতিগত সিদ্ধান্ত, আইনি বিষয় নয়: কাদের    টানা তৃতীয়বারের মতো লন্ডনের মেয়র সাদিক খান    এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ    ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী    ৬ দফা দাবি জানিয়েছে সিটিজেনস রাইটস মুভমেন্ট    পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়ে ভোগান্তিতে যাত্রীরা    দেশের চারটি বিভাগের ওপর দিয়ে ৮০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
কুয়াশার চাদরে ঢেকেছে পঞ্চগড়
সকালেও হেডলাইট জ্বালিয়ে চলছে গাড়ি
পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২, ৯:৫২ পিএম | অনলাইন সংস্করণ

কুয়াশার চাদরে ঢেকেছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের সকাল। দিনে গরম ও রাতে হালকা ঠান্ডা আবহাওয়া বিরাজ করছিল গত দুই সপ্তাহ ধরে। উত্তপ্ত রক্তিম সূর্যটাও ইদানিং নিস্তেজ।গাছ-পালা,ফুল-ফল, সবুজ ঘাস ও ফসলের মাঠও যেন শিশিরাসিক্ত। আবার কাক ডাকা ভোর ও সন্ধ্যা নামার পরপরই প্রকৃতিকে যেনো গ্রাস করছে কুয়াশার চাদর।কিন্তু রাত যতই গভীর হচ্ছে ততই কুয়াশার পরিমান বৃদ্ধি পাচ্ছে। 

শিশির বিন্দু জমে থাকছে ঘাসের ডগা অথবা ধানের পাতায়।দেশের সর্বউত্তরের এই জেলা হিমালয় পাদদেশে অবস্থিত হওয়ায় এই জেলায় শীতের আগমন আগাম ঘটে।সন্ধ্যা শুরু হলেই উত্তরের হিমেল হাওয়ায় জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। অনুভূতি হয় শীত।আর মধ্য রাতের পর থেকেই সকাল পর্যন্ত কুয়াশার চাদরে ঢাকা থাকে গোটা জেলা।কুয়াশায় শিশিরে ভেজা থাকে লতাপাতা।

স্থানীয়রা জানায়, এবার বর্ষা শেষ না হতেই শীতের আভাস। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত শীতের আমেজ অনুভব হচ্ছে। মধ্য রাতে কাঁথা গায়ে নিয়ে থাকতে হয়। তবে গত বারের তুলনায় এবার আগাম শীত পড়তে শুরু করেছে।এ জেলায় শীত যেমন আগে আসে, তেমনি শীত পরে যায়। এদিকে তেঁতুলিয়া আবহাওয়া অফিস জানায়, আগাম শীতের অনুভূতির কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে।তবে নভেম্বরের শুরুতে শীতের মাত্রা আরও বাড়বে বলে জানায় আবহাওয়া পর্যবেক্ষন কর্মকর্তা।কুয়াশায় আচ্ছন্ন ভোরের সুর্যদয়ের আবছা আবছা সোনালী আলোয় ভরা হিমালয় পাদদেশে অবস্থিত উত্তরের জেলা পঞ্চগড়।হিমালয়ের খুব কাছাকাছি হওয়ায় এজেলায় শীতের আগমন আগাম ঘটে। হিমালয় থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। তাই শীতের অনুভূতি এখন গোটা জেলায়। 

প্রতি বছরের ন্যায় এবারও আগাম শীত পড়েছে এজেলায়। সন্ধ্যা হলেই শীতের ছোঁয়ায় সিক্ত এ জেলার মানুষ। আর মধ্যরাতের পর থেকে সকাল পর্যন্ত কুয়াশায় ঘেরা শহর থেকে গ্রামঞ্চলের রাস্তাঘাট।দেখা গেছে ভোরের শিশিরে ভেজা দোলে ক্ষেত আর সবুজ গাছপালা। সকালেও হেডলাইট জ্বালিয়ে চলছে যানবাহন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]