বৃহস্পতিবার ২ মে ২০২৪ ১৮ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বহুল আলোচিত মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার    কালিগঞ্জে ১২ হাজার কেজি আম জব্দ করে বিনষ্ট করলেন ভ্রাম্যমান আদালত    দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার    সভা সমাবেশ ও বর্নাঢ্য র‍্যালী আয়োজনের মাধ্যমে রাজধানীতে মহান মে দিবস পালিত    ইসরাইলি পুলিশের গুলিতে তুরস্কের নাগরিক নিহত    মদিনায় রেড অ্যালার্ট জারি    দিল্লির স্কুলগুলোতে বোমাতঙ্ক ছড়িয়ে পড়েছে   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
৩ দিন বৃষ্টি থাকতে পারে
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৭ জুন, ২০২২, ৬:২০ পিএম | অনলাইন সংস্করণ

দেশের সব বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া আগামী তিন দিন বৃষ্টিপাতের ধারা অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়েছে পূর্বাভাসে।


ক্রবার (১৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে এসব তথ্য জানান আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম।  

তিনি বলেন, আজ সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকায় ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সিলেট অঞ্চলে ভারী বর্ষণের আভাস রয়েছে। দেশে ২০ জুন পর্যন্ত এ বৃষ্টিপাত চলতে পারে। এরপর কিছুটা স্বাভাবিক হবে। সিলেট অঞ্চলে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য প্রবল বজ্রপাতের আভাস রয়েছে। 



সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর বলছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এ দিকে ভারতের মেঘালয়ের চেরাপুঞ্জিতে মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৮১১ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। গত ২৭ বছরের মধ্যে এটি একদিনে সর্বোচ্চ বৃষ্টিপাত। পৃথিবীতে যেসব অঞ্চলে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় তার একটি হলো চেরাপুঞ্জি।

এ বৃষ্টির পর আকস্মিক বন্যায় ডুবেছে সুনামগঞ্জ। সুনামগঞ্জ জেলা প্রশাসকের একটি অফিস আদেশে, ভারতের মেঘালয়ে প্রবল বৃষ্টিপাতের কারণে এ জেলায় (সুনামগঞ্জ) নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]