সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: সুখবর দিলো আবহাওয়া অফিস    ছিনতাই রোধে রাত ১১টার পর চা-পানের দোকান বন্ধ করার নির্দেশ    ওষুধের মূল্যবৃদ্ধি রোধে কার্যকর ব্যবস্থা নেওয়ার নির্দেশ    দেশে ফিরলেন প্রধানমন্ত্রী    টিপু-প্রীতি হত্যা মামলায় ৩৩ আসামির বিচার শুরু    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২    আজ সেই ভয়াল ২৯ এপ্রিল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের কন্ঠস্বর: ড. কলিমউল্লাহ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ১০ অক্টোবর, ২০২১, ৮:১২ পিএম | অনলাইন সংস্করণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আজ শনিবার (১০ অক্টোবর) জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও অনুষ্ঠানের সভাপতি হিসেবে সংযুক্ত ছিলেন। সভাপতির বক্তব্যে প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, বঙ্গবন্ধু ছিলেন মাটি ও মানুষের কন্ঠস্বর।

আজকের আলোচনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোঃ হাবিবুর রহমান।  

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে জুমে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন ইসলামি বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া এর সাবেক প্রো- ভাইস চ্যান্সেলর ও ইংরেজি বিভাগের 
প্রফেসর ড. শাহিনুর রহমান। তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবদান নিয়ে আলোচনা করেন। এছাড়াও তিনি ৭ই মার্চের ভাষণ বিশ্লেষণ করেন। আজকের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর সদর উপজেলার মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মোসাঃ আর্জিনা খানম। তিনি বলেন যে, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর কারণে আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি।



আজকের অনুষ্ঠানের গেস্ট অব অনার ছিলেন জনতা ব্যাংকের-গুলশান সার্কেল এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আনিস। তিনি বলেন বঙ্গবন্ধুর কারণেই আমরা বাংলাদেশ পেয়েছি। 

আজকের আলোচনায় মূখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক আবু সালেক খান। তিনি বাকশাল গঠনের প্রেক্ষাপট নিয়ে আলোচনা করে বলেন যে, বঙ্গবন্ধু যৌক্তিক কারণেই ঐ সময়ে ৪টি সংবাদ পত্র চালু রেখেছিলেন। 

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি-অস্ট্রেলিয়া থেকে ড. তানভীর ফিত্তীণ আবীর, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদকদিপু সিদ্দিক, উত্তর কুমিল্লা আওয়ামীলীগের নির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন আজাদ, দিনাজপুর বীরগঞ্জ উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ, চাঁদপুরস্থ কচুয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মোফাচ্ছল হোসেন খান, কুমিল্লাস্থ চান্দিনার জোয়াগ থেকে ড. পলাশ, কুমিল্লাস্থ চান্দিনার মাধাইয়া থেকে মোহাম্মদ ফরহাদ চৌধুরী, দৈনিক কুষ্টিয়া পত্রিকার সাংবাদিক হুমায়ুন কবির এবং এশিয়ান টিভির সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রলি।

আজকের আলোচনায় অন্যান্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ফরিদপুর, সালতা থেকে রেজাউল শেখ, নীলফামারী জেলার অন্তর্গত কিশোরগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ রশিদুল ইসলাম এবং হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিবুজ জামান হিরু।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]