সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৫ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ভারতের কাছে ধরাশয়ী বংলার নারীরা    তিনঘণ্টা বন্ধ থাকার পর সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে    যুক্তরাজ্যের সফর স্থগিত করলেন এরদোগান    তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ বন্ধ নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী    বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত    ভোটারদের নির্ভয় দিলেন ইসি রাশেদা    ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
১৮ মাস পিছিয়ে গেল ইংল্যান্ডের বাংলাদেশ সফর
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১, ২:১৪ পিএম আপডেট: ০৩.০৮.২০২১ ২:২১ পিএম | অনলাইন সংস্করণ

ইংল্যান্ড ক্রিকেট দলের আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে বাংলাদেশ সফরে আসার কথা ছিলো। কিন্তু হুট করেই গতকাল সোমবার সিরিজটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে ইংল্যান্ড। আজ আবার নতুন খবর এলো যে, সিরিজটি পিছিয়ে গেছে ১৮ মাস। ২০২৩ সালের মার্চে মাঠে গড়াবে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজটি।

মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে এক আনুষ্ঠানিক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 



তারা বলছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে তারা এমন সিদ্ধান্ত নিয়েছে। 

নতুন সূচির ব্যাপারে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে, ২০২৩ সালের মার্চে তারা বাংলাদেশ সফরে আসবে। মার্চের প্রথম সপ্তাহে শুরু হবে সফর, ম্যাচগুলো হবে মিরপুর ও চট্টগ্রামের দুটি ভেন্যুতে। আগের সূচি অনুযায়ী সফরে তিনটি ওয়ানডের পাশাপাশি, তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল।

এ বছরের সেপ্টেম্বর-অক্টোবরে হওয়ার কথা ছিল সীমিত ওভারের সিরিজ দুটি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক যেহেতু ছিল ভারত, তাই ওই দেশের সঙ্গে বাংলাদেশের কন্ডিশনের মিল থাকায় কুড়ি ওভারের বিশ্বকাপের ‘প্রস্তুতি’ পর্ব সারার পরিকল্পনা ছিল ইংলিশদের। বিশ্বকাপ ভারত থেকে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে সরে গেলেও নির্ধারিত সূচিতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড দলের। কিন্তু সফরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যাচ্ছে আইপিএলের কারণে!

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে যখন বাংলাদেশে সফর ছিল, সেই সময় সংযুক্ত আবর আমিরাতে হবে আইপিএলের দ্বিতীয় পর্ব। যেহেতু মরুর দেশেই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই আইপিএলকে বেছে নিয়েছে ইসিবি। কারণ সেখানে ইংল্যান্ডের এক ঝাঁক ক্রিকেটার থাকবেন, তাই বাংলাদেশকে তারা না করে দিয়েছিলেন। তবে অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই সফরটা গুরুত্বপূর্ণ ছিল বাংলাদেশের জন্য। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেই বিশ্বকাপের প্রস্তুতি নিতে হবে বাংলাদেশকে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  ইংল্যান্ড   বাংলাদেশ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]