শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম: রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক    বাংলাদেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার : রিজভী    বরিশালের বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু    চীফ হিট অফিসার ইস্যুতে যা বললেন ডিএনসিসি মেয়র    রাজনীতির চরিত্র পরিবর্তন হয়েছে,গলায় মালা নেবেন, না হয় ফাঁসি নেবেন : জি এম কাদের    যুক্তরাজ্যের একটি তেলবাহী ট্যাংকারে হুতিদের হামলা    বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
মুন্সীগঞ্জের শ্রীনগরে মাটিবাহী ড্রাম ট্রাকে সড়কের বেহাল অবস্থা
শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১:০৬ এএম | অনলাইন সংস্করণ

মুন্সীগঞ্জের শ্রীনগরে মাটিবাহী ড্রাম ট্রাকের অবাদ যাতায়াতে সড়ক বেহাল করা হচ্ছে। এসব ড্রাম ট্রাকের ওভারলোডিংয়ে কাঁচা-পাঁকা সড়ক নাজুক হয়ে পড়েছে। এতে সাধারণ মানুষ ও কৃষি পণ্যবাহী যান চলাচলে বিপাকে পড়েছে। উপজেলার তন্তর ইউনিয়নের পাড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন প্রধান পাকা সড়কসহ একটি গ্রামীন কাঁচা রাস্তার ব্যাপক ক্ষতিসাধন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে ওই এলাকার শেখ মজলিসের পুত্র আব্দুর রাজ্জাক শেখ জায়গা ভরাটের জন্য ড্রাম ট্রাক আনা নেওয়া করে সড়কের বেহাল দশা করেছেন। 



সরেজমিনে দেখা গেছে, ভাড়ি বালুবাহী ড্রাম ট্রাকের অবাদ চলাচলের ফলে সরকারি কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত সড়ক ক্ষতি হচ্ছে। তন্তর-নওপাড়া নামক প্রধান সড়কের পাড়াগাঁও সেতুর দক্ষিণ পাশে সড়কের বেহাল চিত্র লক্ষ্য করা যায়। এই অবস্থায় স্থানীয় কৃষকরা উৎপাদিত আলুসহ অন্যান্য কৃণি পণ্য সংরক্ষণে বেকায়দায় পড়েছেন। রাস্তা খারাপের কারণে আলুবাহী বাইসাইকেল ও অটোগুলো সড়কে স্বাভাবিকভাবে চলাচল করতে পারছেনা। বাধ্য হয়েই পণ্যবাহী এসব যানগুলোকে মানুষ ঠেলা-ধাক্কা দিয়ে নিচ্ছে। অপরদিকে পাকা সড়কের সেতুর অ্যাপ্রোচের এক পাশে থাকা বেশ কয়েকটি নিরাপত্তা খুঁটি ড্রাম ট্রাকের ধাক্কায় ভেঙ্গে ও হেলে পড়ার চিত্রও চোখে পড়েছে। 

মো. সুমন, সিরাজ হাওলাদার, রুবেলসহ স্থানীয় কৃষকরা জানান, বেশ কিছুদিন ধরে আব্দুর রাজ্জাক জায়গা ভরাট কাজের জন্য ড্রাম ট্রাকে করে মাটি আনছেন। ড্রাম ট্রাক দিয়ে সড়কের ব্যাপক ক।সতিসাধন করছেন। এখন আলুর মৌসুম। রাস্তা খারাপের জন্য উৎপাদিত ফসল হিমাগারে পাঠানো নিয়ে বিপাকে পড়তে হচ্ছে তাদের। ভাঙাচূরা রাস্তার কারণে আলু নিতে সাইকেল ও অটো চালকদের অতিরিক্ত টাকা দিয়েও রাজি করানো যাচ্ছেনা। আমরা আব্দুর রাজ্জাককে রাস্তার ক্ষতি না করার জন্য অনুরোধ করেছি। এর আগেও ভরাট কাজের জন্য ড্রাম ট্রাক এনে রাস্তার ক্ষতি করেছেন তিনি। প্রান্তিক কৃষক ও জনসাধারণের দুর্ভোগ লাঘবে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী। 

এ ব্যাপারে জানাতে চাইলে আব্দুল রাজ্জাক বলেন, তিনি নিজেকে একজন বীর মুক্তিযোদ্ধা দাবী করে বলেন, রাস্তার ক্ষতি হচ্ছে এটা ঠিক। কাজ শেষ হলে আমি রাস্তা ঠিক করে দিবো। পুর্বেও রাস্তার ক্ষতি করার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি দাবী করে বলেন, ওই সময়ও তিনি ভাঙ্গা রাস্তায় ইটের সুরকি ফেলেছেন। 

এ ব্যাপারে জানতে তন্তর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য শফিকুল ইসলাম মিঠুর সাথে মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল কেটে দেন। তার কিছুক্ষণ পর পুনরায় যোগাযোগের চেষ্টা করে ফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আলী আকবর জানান, এ বিষয়ে আমি অবগত নই। তবে রাস্তাঘাটের ক্ষতিসাধন করা ঠিক নয়। খোঁজ নিয়ে দেখছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]