রোববার ২৮ এপ্রিল ২০২৪ ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম: রোববার ২৮ এপ্রিল এমভি আবদুল্লাহ চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা দেবে    জেনে নিন হজের প্রথম ফ্লাইট কবে    একটা জাল ভোট পড়লেই সেই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ : ইসি    ফের তিনদিন বা ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করা হতে পারে     রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক    বাংলাদেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার : রিজভী    বরিশালের বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো অজি মেয়েরা
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: রোববার, ২৪ মার্চ, ২০২৪, ৪:০১ পিএম | অনলাইন সংস্করণ

ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে দ্বিতীয় ওয়ানডেতেও ভাগ্য বদলায়নি টাইগ্রেসদের। ব্যাটারদের ব্যর্থতার গল্পে বড় ব্যবধানে হেরেছে লাল-সবুজেরা। এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো অজি মেয়েরা।

শনিবার (২৪ মার্চ) মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৪ দশমিক ১ ওভারে ৯৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ১৫৭ বল ও ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারালেও কাঙ্ক্ষিত জয় ছিনিয়ে নিতে বেগ পেতে হয়নি সফরকারীদের। এলিস পেরির দায়িত্বশীল ব্যাটিংয়ে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় অজিরা। তিন বাউন্ডারিতে ৫০ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন পেরি। অন্যদিকে ২৩ বলে ২৩ রানের ইনিংস খেলে তাকে সঙ্গে দেন অ্যাশলি গার্ডনার।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফোব লিচফিল্ডের উইকেট হারায় অজিরা। রান-আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন এই ওপেনার।

এরপর ব্যাট হাতে নেমে অজি অধিনায়ক অ্যালিসা হিলিও নিজের ইনিংস বড় করতে পারেননি। নিজের জন্মদিনে মাত্র ১৫ রানে আউট হয়েছেন তিনি। এরপর বেথ মুনি ও তাহিলা ম্যাকগ্রাথকেও দ্রুত ফেরায় টাইগ্রেসরা। ১২ বলে ৮ রানে মুনি ও ২২ বলে ১০ রানে প্যাভিলিয়নে ফেরেন তাহলিয়া ম্যাকগ্রা।

তবে শেষ পর্যন্ত জমে উঠেনি লড়াই। অ্যাশলি গার্ডনারকে নিয়ে বাকি ম্যাচটা শেষ করেন পেরি।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। প্রথম পাওয়ার প্লেতে বড় সংগ্রহ না পেলেও ইনিংসের অষ্টম ওভার পর্যন্ত কোনো উইকেট হারায়নি টাইগ্রেসরা।

তবে নবম ওভারেই এলোমেলো হয়ে যায় সবকিছু। মেগান শুটের বলে সাজঘরে ফেরেন সুবহানা মুস্তারী। প্যাভিলিয়নে ফেরার আগে ২০ বলে এই ওপেনারের ব্যাট থেকে আসে ৩ রান।

এরপর একে একে ফেরেন ফারজানা হক, মুর্শিদা খাতুন, জ্যোতিরা। অজি বোলারদের তোপের মুখে কেউই ক্রিজে থিতু হতে পারেননি।

টাইগ্রেসদের হয়ে কেবল তিনজন ব্যাটারই দুই অঙ্কের কোটা ছুঁতে পেরেছেন। ফাহিমা ১১, রিতু ১০ এবং শেষদিকে নাহিদার ২২ রান। দলের বাকিরা এক অঙ্ক ছুঁয়েই আউট হয়েছেন।

নাহিদার সর্বোচ্চ ২২ রানের ইনিংসের সুবাদেই শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ৯৭ রানের পুঁজি দাঁড় করায় লাল-সবুজের প্রতিনিধিরা।

অজিদের হয়ে সোফি মলিনিউ তিনটি উইকেট নিয়েছেন। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন অ্যাশলি গার্ডনার, অ্যালানা কিং ও জর্জিয়া ওয়্যারহাম। আর মেগান শ্যুটের শিকার এক উইকেট।






ভোরের পাতা/আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]