রোববার ২৮ এপ্রিল ২০২৪ ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম: রোববার ২৮ এপ্রিল এমভি আবদুল্লাহ চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা দেবে    জেনে নিন হজের প্রথম ফ্লাইট কবে    একটা জাল ভোট পড়লেই সেই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ : ইসি    ফের তিনদিন বা ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করা হতে পারে     রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক    বাংলাদেশকে ডেথভ্যালিতে পরিণত করেছে সরকার : রিজভী    বরিশালের বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের তিন জনের মৃত্যু   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
গাজী মাজহারুল আনোয়ারের বইয়ের মোড়ক উন্মোচন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:০১ পিএম | অনলাইন সংস্করণ

গীতিকার চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের জীবদ্দশাতেই তার লিখিত সমস্ত গানের নেপথ্যের গল্প নিয়ে ‘অল্প কথার গল্প গান’ নামে ধারাবাহিক বই প্রকাশের উদ্যোগ গ্রহণ করেছিলেন। তার ধারাবাহিকতায় ভাষা চিত্র প্রকাশনীর বিখ্যাত গান সৃষ্টির নেপথ্যের গল্প ‘অল্প কথার গল্প গান ৪’ ও তার সুযোগ্যা সহধর্মিনী বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও একসময়ের জনপ্রিয় উপস্থাপিকা জোহরা গাজী রচিত জার্নিম্যান বুকস প্রকাশনের ‘আগুনের সাথে বসবাস’ এই দুটি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা ভবনে।  



উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কিংবদন্তি সংগীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী, খুরশীদ আলম, শেখ সাদি খান, অভিনেতা এবং সংসদ সদস্য ফেরদৌস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লতিফা চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী, গাজী মাজহারুল আনোয়ারের ভাই ইমরুল আনোয়ার লিটন, গান বাংলার কর্ণধার তাপস, সত্য সাহার সহধর্মিনী রমলা সাহা, সংগীত শিল্পী সামিনা চৌধুরী, সংগীতশিল্পী ফাহমিদা নবী, শুভ্র দেব, মনির খান, আলম আরা মিনু, আঁখি আলমগীর, কোনাল, মুহিন, পুতুল, মোমিন বিশ্বাস, শফিক তুহিন, সংগীত পরিচালক ইমন সাহা, শওকত আলী ইমন, অভিনেতা শহিদুল আলম সাচ্চু সহ আরও অনেকে।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন গাজী মাজহারুল আনোয়ার এর কন্যা জনপ্রিয় সংগীত শিল্পী দিঠি আনোয়ার এবং পুত্র সরফরাজ আনোয়ার উপল। আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর বই দুটির মোড়ক উন্মোচন করা হয়। 

অনুষ্ঠানে গাজী মাজহারুল আনোয়ারের সহধর্মিনী জোহরা গাজী বলেন, তিনি ছিলেন একাধারে গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার এবং চলচ্চিত্র প্রযোজক পরিচালক। শিল্প-সংস্কৃতি একটি দেশের পরিচিতির ধারক এবং বাহক, তিনি কর্মের মাধ্যমে তা প্রমাণ করে গেছেন।

বিশ্বের কোটি কোটি বাঙালি গানপ্রিয় মানুষের মনকে যিনি গানের কথা দিয়ে আন্দোলিত করেছেন, উজ্জীবিত-আনন্দিত করেছেন তিনি বাংলা গানের কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। অল্প কথার গল্প গান একটি ধারাবাহিক প্রকাশনা। এ বছর প্রকাশিত হলো বইটির চতুর্থ খন্ড। পূর্বের তিন খন্ডের মতো এই খন্ডেও আছে কিংবদন্তি এই গীতিকারের রচিত বিভিন্ন গানের কথা। একই সঙ্গে আছে কালজয়ী ও আলোচিত বিভিন্ন গান রচনার প্রেক্ষাপট গান রচনার গল্প।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]