শুক্রবার ৩ মে ২০২৪ ১৯ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বজ্রপাতে চার জেলায় ১০ জনের মৃত্যু    সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল    উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের অবৈধ প্রভাব বিস্তার না করতে বললেন ইসি    তিন দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার    সংবাদ সম্মেলনে এসে কোমল পানীয়র বোতল সরিয়ে ফেললেন সিকান্দার রাজা    দেশে গণমাধ্যমের স্বাধীনতা সঙ্কুচিত হচ্ছে : টিআইবি    এলপিজি গ্যাসের দাম আরও কমলো   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
প্যারিস খালে অবৈধ দখল উচ্ছেদ ও পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে ডিএনসিসি
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

পূর্ব ঘোষণা অনুযায়ী ময়লার ভাগাড়ে পরিণত হওয়া রাজধানীর মিরপুরের প্যারিস খালে অবৈধ দখল উচ্ছেদ ও পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে মিরপুর প্যারিস খালে এই কার্যক্রম শুরু হয়।

এদিন সকাল থেকেই শুরু হয় এ অভিযান। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। আর এই কাজে সহযোগিতা করতে যুক্ত হয়েছে বিডি ক্লিনের প্রায় ১২শ স্বেচ্ছাসেবী।

সরেজমিন দেখা যায়, কালক্রমে দখল হওয়া এই খালের পাড়ে গড়ে উঠেছে শত শত বস্তি। এছাড়াও খাল দখলের তালিকায় আছে ঢাকা ওয়াসার পাম্প, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়, কাউন্সিলর অফিস’সহ শত শত বহুতল ভবন। দুর্গন্ধ আর জলাবদ্ধতায় দুর্ভোগে এলাকাবাসী।

মূলত এসব কারণেই খালটি পুনরুদ্ধারের উদ্যোগ নিয়েছেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম। উদ্ধার অভিযানের সময়, এলাকাবাসীকে খালে আর ময়লা না ফেলার আহ্বান জানান তিনি। তিনি বলেন, আপনাদের সকলের জন্যই এই খাল পরিষ্কার করা হচ্ছে। আজ মিরপুরের প্যারিস খাল দেখে বোঝার উপায় নেই এটি একটি খাল। অথচ একসময় এই প্যারিস খাল দিয়ে নৌকা চলতো, এই খালে মানুষ সাঁতার কাটতো। এ সময়, পর্যায়ক্রমে উত্তরের সব খালই পরিষ্কার করা হবে বলেও জানান তিনি।



উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি মিরপুর প্যারিস খাল পরিদর্শন করে আজ (২ ফেব্রুয়ারি) থেকে এটার পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা এবং অবৈধ দখল উচ্ছেদের ঘোষণা দিয়েছেলেন ডিএনসিসি মেয়র।



ভোরের পাতা/আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]