বুধবার ১৫ মে ২০২৪ ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ইরানের সাথে চুক্তি, ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি    এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দেশের মাটিতে পা রেখেছেন    নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১১ জুন দিন ধার্য করেছেন আদালত    দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে দেশটির নির্বাচনের পরই ব্যবস্থা নেওয়া হবে : বস্ত্র ও পাটমন্ত্রী    দুর্নীতির অজুহাত তুলে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে    বিএনপি খড়-কুটো ধরে বাঁচতে চায় : ওবায়দুল কাদের    জিম্মি সেই ২৩ নাবিক নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে ‘এমভি জাহানমণি’    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
দ্রুতই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ২৮ জানুয়ারি, ২০২৪, ৫:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

 মিয়ানমারের পরিস্থিতি কখনোই ভালো ছিল না বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তবে এর মধ্যেই রোহিঙ্গা প্রত্যাবাসনের আশা প্রকাশ করেন তিনি।

রবিবার (২৮ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, চীন, ভারত, রাশিয়া, যুক্তরাষ্ট্রসহ সব দেশের সাথে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। কারণ, বর্তমানে দেশে জনগণের সরকার রয়েছে।

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, মিয়ানমারের পরিস্থিতি কখনোই ভালো ছিল না, তবে বাংলাদেশের আশা পরিস্থিতি ভালো হবে এবং দ্রুতই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে।
 
পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চীন সফরের আমন্ত্রণ জানানো হয়েছে, সুবিধাজনক সময়ে প্রধানমন্ত্রী চীন সফর করবেন।



তিস্তা প্রকল্প নিয়ে চীনের রাষ্ট্রদূতের সাথে কোনো আলোচনা হয়নি জানিয়ে মন্ত্রী বলেন, চলতি বছরের জুলাই নাগাদ বাংলাদেশ থেকে আম আমদানি শুরু করবে চীন।



ভোরর পাতা/আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]