মঙ্গলবার ২১ মে ২০২৪ ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: ইরানি প্রেসিডেন্টের মৃত্যুতে বাংলাদেশে একদিনের শোক    সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা ইস্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী    আইসিসিতে গ্রেপ্তারি পরোয়ানার আবেদনে ব্যাপক ক্ষুব্ধ নেতানিয়াহু    এভারেস্টের পর লোৎসে জয় করলেন বাবর আলী    দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে    ১৫৬ উপজেলায় নির্বাচন আগামীকাল    ১২৬টি দেশে যেতে সনদ সত্যায়নের জটিলতা কাটাতে একটি কনভেনশনের আওতায় যাওয়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
এবার চবির ডায়েরিতে বঙ্গবন্ধু টানেলের ভুল ছবি, তদন্তে কমিটি গঠন
ভোরের পাতা ডেক্স
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ১২:২৫ পিএম | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন বছরের অফিসিয়াল ডায়েরিতে বঙ্গবন্ধু টানেলের ছবি ব্যবহার নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


ডায়েরিতে ব্যবহৃত ছবিটি কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের দাবি করা হলেও অনুসন্ধানে দেখা যায়, এটি যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের এলিজাবেথ রিভার টানেলের ছবি।

গতকাল রোববার (১৪ জানুয়ারি) চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

তদন্ত কমিটিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনকে আহ্বায়ক এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটনকে সদস্য সচিব করা হয়েছে। সদস্য হিসেবে আছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম ও আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী।



লিখিত বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশিকা-২০২৪ এ ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেয়া হয়েছে। আমরা চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]