সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম: টিপু-প্রীতি হত্যা মামলায় ৩৩ আসামির বিচার শুরু    রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২২    আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী    আজ সেই ভয়াল ২৯ এপ্রিল    ভারতের কাছে ধরাশয়ী বংলার নারীরা    তিনঘণ্টা বন্ধ থাকার পর সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে    যুক্তরাজ্যের সফর স্থগিত করলেন এরদোগান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের নির্বাচনের ফলাফল বাতিলের দাবি
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৬ মার্চ, ২০২৩, ৮:০০ পিএম | অনলাইন সংস্করণ

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সদ্য দ্বি-বার্ষিক নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছেন সবুজ ব্যবসায়িক স্মার্ট প্যানেলের ১৭ জন প্রার্থী।গত রোববার বিকাল ৪টার দিকে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন সবুজ ব্যবসায়িক স্মার্ট প্যানেলের প্রাথীরা। 

অভিযোগে বলা হয়, ফলাফল ঘোষণার পর নির্বাচনে কারচুপি, ছবিযুক্ত ভোটার না থাকা  ওহালনাগাত আমদানি নিবন্ধন লাইসেন্স ছাড়াই ভুয়া ভোটার দিয়ে একতরফা ভোট প্রদান করা হয়েছে।  এমনকি ফলাফলে গরমিল লক্ষ করা গেছে। সবুজ ব্যবসায়ী স্মার্ট প্যানেল থেকে প্রজাপতি প্রতীকের প্রার্থী মেসার্স মানিক ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী যুবরাজ আলম মানিক বলেন, নির্বাচনের একটি মৌলিক বিষয় হলো ভোট প্রদানের পর হাতের আঙুলে রংয়ের চিহ্ন দেয়া। কিন্তু ভোট প্রদানের পরেও অনেক ভোটারের আঙুলে চিহ্ন দেয়া হয়নি। এমনকি আমাদের এজেন্টদের ভেতরে মোবাইল রাখতে দেয়া হয়নি। অথচ আমাদের প্রতিদ্বন্দ্বীদের এজেন্টরা ভেতরে মোবাইল নিয়ে ছিল।তিনি আরো বলেন দুতসময়ের মধ্যে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 একই প্যানেল থেকে আনারস প্রতীকের আরেক প্রার্থী ও মেসার্স জোহরা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী নূর আমিন জানান, নির্বাচনে ভোটারের ছবি, লাইসেন্স ও জাতীয় পরিচয়পত্র ছাড়াই গণহারে ভুয়া ভোট প্রদান করা হয়েছে। ফলে এ নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন আয়োজনের দাবি জানান তিনি। এ বিষয়ে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফা জানান, নির্বাচনে ১৭ প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এদের মধ্য থেকেই সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদ নির্বাচন করা হবে। নিয়ম অনুযায়ী তিনদিনের মধ্যে কোন অভিযোগ থাকলে আপিল করতে পারবেন। রোববার বিকাল তিনটা পর্যন্ত নির্বাচন নিয়ে কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ হাতে পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।অন্যদিকে বিজয়ি কাজি মোহাম্মদ শাহাবুদ্দিন বলেন নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপেক্ষ হয়েছে কেননা প্রথি যাচায় ও বাছায়ের সময় এসব অভিযোগ প্রতিপক্ষের প্রার্থিদের  নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মোস্তফা জানানো উচিত ছিল।

প্রসঙ্গত,গত শনিবার রাতে কাজী শাহাবুদ্দীন-মাওলানা মামুনুর রশীদ প্যানেলের ১৫ জন ও সবুজ ব্যবসায়ী স্মার্ট প্যানেলের দুজনকে নির্বাচিত করে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ড।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]