মঙ্গলবার ১৪ মে ২০২৪ ৩১ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইরানের সাথে চুক্তি, ভারতকে নিষেধাজ্ঞার হুঁশিয়ারি    এমভি আবদুল্লাহর ২৩ নাবিক দেশের মাটিতে পা রেখেছেন    নাইকো দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১১ জুন দিন ধার্য করেছেন আদালত    দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে দেশটির নির্বাচনের পরই ব্যবস্থা নেওয়া হবে : বস্ত্র ও পাটমন্ত্রী    দুর্নীতির অজুহাত তুলে বাংলাদেশকে জলবায়ু তহবিল থেকে বঞ্চিত করা হচ্ছে    বিএনপি খড়-কুটো ধরে বাঁচতে চায় : ওবায়দুল কাদের    জিম্মি সেই ২৩ নাবিক নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে ‘এমভি জাহানমণি’    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বে করোনায় হাজারের বেশি মৃত্যু, শনাক্ত দেড় লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: শনিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৯ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১০১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৭ হাজার ৯০০ জন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৭ লাখ ৬৯ হাজার ৮১১ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬৭ কোটি ৫৯ লাখ ৯৩ হাজার ৩৩২ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬৪ কোটি ৮২ লাখ ৯১ হাজার ৫০৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে গ্রিস। প্রাণহানির এ তালিকায় এরপর রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, ব্রাজিল, মেক্সিকো, রাশিয়া, স্পেন, অস্ট্রেলিয়া ও দক্ষিণ কোরিয়ার মতো দেশগুলো।

দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৩৭ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৬ লাখ ৭৩ হাজার ৬৬৫ জন এবং মারা গেছেন ৬৯ হাজার ৩৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ১৪৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার তিনজন করোনায় সংক্রমিত হয়েছেন এবং ১১ লাখ ৩৫ হাজার ৯৫৭ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৭৪২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ৬৬ হাজার ৬৫৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৩৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৬৭০ জন এবং মারা গেছেন ৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৭৭ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ১৯৪ জনের।

দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯৬১ জন এবং মারা গেছেন ৩০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২ লাখ ২৮ হাজার ৮৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৫২ জনের।



তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ১০৫ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৬ লাখ ২২ হাজার ১২৯ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৫৩৫ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৯৭২ জন। এ নিয়ে দেশটিতে মোট সংক্রমিত ৭৩ লাখ ৮১ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৩ জন।

গ্রিসে একদিনে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৪১৪ জন এবং মারা গেছেন ১৯২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৫৭ লাখ ২৩ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ৩৫ হাজার ৮২২ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে অস্ট্রেলিয়ায় শনাক্ত ২ হাজার ৮৮২ জন এবং মারা গেছেন ৩৩ জন, স্পেনে শনাক্ত এক হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ৩৮ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]