মঙ্গলবার ১৪ মে ২০২৪ ৩১ বৈশাখ ১৪৩১

শিরোনাম: মুম্বাইয়ে ধূলিঝড়ে বিলবোর্ড ভেঙে নিহত ১৪    আজ ঢাকায় আসছেন ডোনাল্ড লু    জলদস্যুদের কবল থেকে মুক্ত হয়ে কুতুবদিয়ায় পৌঁছেছে এমভি আব্দুল্লাহ     বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে ডাচ ক্রিকেট বোর্ড    অবশেষে কুতুবদিয়ায় ভিড়ছে এম ভি আব্দুল্লাহ    দেশের ৭ বিভাগে অস্থায়ীভাবে ঝড়ো হাওয়াসহ বজ্র-বৃষ্টির পূর্বাভাস    ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৪ বছর পূর্তি উপলক্ষে সংবাদ সম্মেলন   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
করোনায় শনাক্তের সংখ্যা সাড়ে ৬৬ কোটি ছাড়াল
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: সোমবার, ২ জানুয়ারি, ২০২৩, ১০:৫৫ এএম আপডেট: ০৩.০১.২০২৩ ১০:৪০ এএম | অনলাইন সংস্করণ

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৮৪ জন।

সোমবার (২ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ লাখ ৯৭ হাজার ৮৬০ জন। রোগী শনাক্ত হয়েছেন ৬৬ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৩৮১ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৬৩ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ৩০৯ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। এ তালিকায় এরপরই রয়েছে হংকং, রাশিয়া, চিলি, তাইওয়ান, যুক্তরাষ্ট্র ও ফিলিপাইনের মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ২৪৭ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯২ লাখ ৯৯ হাজার ৪৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৭ হাজার ৫১৩ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৬৪৫ জন এবং মারা গেছেন ১৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ২৬ লাখ ৬৮ হাজার ৯৫২ জন এবং মারা গেছেন ১১ লাখ ১৮ হাজার ৩৭৬ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮৪৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৩ লাখ ৫৭ হাজার ১০১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৩ হাজার ৯৪৯ জনের।

ফ্রান্সে একদিনে নতুন শনাক্ত ১৫ হাজার ৫ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৩ লাখ ৩১ হাজার ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬১ হাজার ৯৬২ জন মারা গেছেন।



রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৩৮ জন এবং মারা গেছেন ৫০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৮ লাখ ৩ হাজার ৫৪৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ৭৬২ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৩৮৬ জন এবং মারা গেছেন ২০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৮ লাখ ৭২ হাজার ৭৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ২৭৩ জনের।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫২৭ জন এবং মারা গেছেন ৬৩ জন।

বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় হংকংয়ে নতুন সংক্রমিত ২৩ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ৬২ জন, চিলিতে সংক্রমিত ৪ হাজার ৩৫১ জন এবং মারা গেছেন ২৮ জন, ফিলিপাইনে সংক্রমিত ৪৬৪ জন এবং মারা গেছেন ১২ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]