রোববার ৫ মে ২০২৪ ২২ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ৩মে পর্যন্ত মোট তিন হাজার ১৭৪টি যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে ডিএমপি    ঢাকাসহ সারা দেশে গাছ কাটা বন্ধে হাইকোর্টে রিট     তীব্র তাপপ্রবাহ থেকে বাঁচতে, স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় জাতীয় নীতিমালা বা গাইডলাইন চালু     সুন্দরবনের আগুন নেভাতে কাজ শুরু করেছে নৌ ও বিমান বাহিনী ও কোস্ট গার্ড    দেশে এখন মানুষের কথা বলার স্বাধীনতা নেই : ড. আব্দুল মঈন খান    উচ্চ মূল্যস্ফীতি, বড় ধরনের ঋণের দায় এবং প্রবৃদ্ধির ধীর গতি, এখন অর্থনীতির তিন বড় সংকট : সিপিডি    এবার মানবপাচার মামলায় মিল্টন সমাদ্দারের ৪ দিনের রিমান্ডে    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
করতোয়ায় নৌকাডুবি: ইজারাদার-মাঝিকে দায়ী করে প্রতিবেদন দিল কমিটি
পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ৩ অক্টোবর, ২০২২, ৮:৫২ পিএম | অনলাইন সংস্করণ

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে জেলা প্রশাসনের গঠিত কমিটি। এতে ইজারাদার ও মাঝির অদক্ষতাসহ সাত-আটটি কারণ চিহ্নিত করা হয়েছে।



সোমবার (৩ অক্টোবর) বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড়ের জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, রোববার সন্ধ্যায় আমাদের গঠন করা পাঁচ সদস্যের তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। এটি মন্ত্রণালয়ে পাঠানো হবে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য।

তিনি বলেন, রোববার প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। প্রতিবেদনে ইজারাদারের গাফিলতি, অদক্ষ মাঝি, অসচেতনতা, অতিরিক্ত যাত্রী, নৌকায় ত্রুটিসহ সাত-আটটি কারণ চিহ্নিত করা হয়েছে। একই সঙ্গে একাধিক সুপারিশও তুলে ধরা হয়েছে।

তিনি আরও বলেন, ফায়ার সার্ভিস, পুলিশ ও নৌপরিবহন মন্ত্রণালয় থেকে পৃথক আরও ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল তদন্ত কমিটির প্রতিবেদন জমা হওয়ার পর সেগুলো বিশ্লেষণ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে মন্ত্রণালয় থেকে। এ ঘটনায় বোদা থানায় একটি ইউডি মামলা হয়েছে।

গত ২৫ সেপ্টেম্বর দুপুরে বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের দেওয়া তালিকা অনুসারে এখনও তিনজন নিখোঁজ রয়েছেন। মৃতদের মধ্যে পঞ্চগড়ের বোদা উপজেলার ৪৫ জন, আটোয়ারীর দুজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দেবীগঞ্জের ১৮ জন ও পঞ্চগড় সদরের একজন রয়েছেন। তাদের মধ্যে ১৮ জন পুরুষ, ৩০ জন নারী ও বাকি ২১ জন শিশু।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]