শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: ইউরোপের মৃত্যু ঘটতে পারে: ম্যাক্রোঁ    বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর    রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় উপজেলা চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন    বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন ভিত্তিহীন    দেশে দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড , আরও কতদিন থাকবে জানালো অধিদপ্তর    প্রশ্ন ফাঁস চক্র, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫    কুয়ালালামপুরের উদ্দেশ্যে ৪২২ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করলো ইউএস-বাংলার এয়ারবাস    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
টাঙ্গাইলে দেবে গেলো নির্মাণাধীন ৩ কোটি টাকার সেতু!
টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৭ জুন, ২০২২, ৮:২৯ পিএম | অনলাইন সংস্করণ

টাঙ্গাইলে সাড়ে ৩ কোটি টাকার নির্মাণাধীন সেতুর মাঝখানে দেবে গেছে। বৃহস্পতিবার (১৬ জুন) রাত সাড়ে ১০টার দিকে টাঙ্গাইল-বেড়াডোমা-ওমরপুর সড়কের বেড়ডোমা এলাকার লৌহজং নদীর ওপর নির্মিত সেতুটি দেবে যায়।

স্থানীয়দের অভিযোগ, নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের কারণে সেতুটির এই অবস্থা হয়েছে। এ ছাড়াও এখানে ঠিকাদার ও প্রকৌশলীদেরও গাফিলতি রয়েছে।



জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীন টাঙ্গাইল পৌরসভা সেতুটির বাস্তবায়ন করছে। ৮ মিটার প্রস্থ ও ৩০ মিটার দীর্ঘ সেতুটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে তিন কোটি ৬০ লাখ ১৮ হাজার টাকা।

‘ব্রিকস অ্যান্ড ব্রিজ লিমিটেড অ্যান্ড দ্য নির্মিতি’ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২০২০ সালের ১২ নভেম্বর থেকে সেতুটির নির্মাণকাজ শুরু করে। গত ১১ মে শেষ হওয়ার কথা ছিল। তবে, নির্ধারিত সময়ে পুরোপুরি কাজ শেষ করতে পারেনি প্রতিষ্ঠানটি। এক মাস আগে সেতুটির ওপর মূল ঢালাইয়ের কাজ শেষ করা হয়েছে। রেলিং এবং অ্যাপ্রোচ অংশের কাজ বাকি। সব মিলিয়ে ৫৫ শতাংশ কাজ শেষ হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, গতরাতে সেতুটির সেন্টারিং সরে গিয়ে মাঝে খানে দেবে যায়। ঠিকাদার ও পৌরসভার গাফিলতিতে সেতুটি নির্মাণ শেষ হওয়ার আগেই দেবে গেছে। এতে চলাচেলর ধকলে পড়তে হবে এলাকাবাসীকে। একই সঙ্গে ব্যবসাবাণিজ্যে পড়বে প্রভাব। এ ব্যাপারে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি তাদের।

এ ব্যপারে টাঙ্গাইল পৌরসভার ইঞ্জিনিয়ার শিব্বির আহমেদ আজমী বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি করে মূলরহস্য উদঘাটন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]