রোববার ১২ মে ২০২৪ ২৯ বৈশাখ ১৪৩১

শিরোনাম: হোয়াইটওয়াশ এড়ালো জিম্বাবুয়ে    এসএসসি ও সমমানে পাসের হার ৮৩.০৪ শতাংশ    এসএসসির ফল প্রকাশ    জিএম কাদেরের চেয়ারম্যান পদে দায়িত্ব পালনে বাধা নেই    বিশ্ব মা দিবস আজ    টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ    এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামীকাল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১২:০২ পিএম | অনলাইন সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (২৪মে) সকাল সাড়ে ৯টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ বিষয়ে ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, সকালে ছাত্রদলের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করতে টিএসসির দিকে রওনা দিলে শহীদ মিনারের সামনে ছাত্রলীগ নেতাকর্মীরা অতর্কিত হামলা করেছে।

ছাত্রদলের এই নেতার দাবি, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করার অভিযোগ উঠেছে। যে বক্তব্যকে ভিত্তি করে এই অভিযোগ তার ব্যাখ্যা দিতে সংবাদ সম্মেলন করার জন্য ঢাকা মেডিক্যালের ইমার্জেন্সি গেইট থেকে ক্যাম্পাসের দিকে আসছিল ছাত্রদলের নেতাকর্মীরা। শহীদ মিনারে সামনে এলে ছাত্রলীগ নেতাকর্মীরা রামদা, হকি স্টিক, রড নিয়ে ছাত্রদলের ওপর অতর্কিত হামলা করে।



এ সময় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, সাবেক সহ-সাধারণ সম্পাদক আক্তার হোসেন, ঢাবি শাখার যুগ্ম-আহবায়ক এজাজুল কবির জুয়েল, জগন্নাথ হলের সাবেক আহ্বায়ক ও ঢাবি শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সজীব মজুমদার, আহ্বায়ক সদস্য মানসুরা আলমসহ ছাত্রদলের অন্তত ৪০ নেতাকর্মী আহত হন বলে দাবি করেন এই নেতা। আহতরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে প্রত্যাক্ষদর্শীরা জানান, ছাত্রদল মিছিল নিয়ে শহীদ মিনারের সামনে এলে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা শুরু করে। এরপর শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল ছোড়াছুড়ি। একপর্যায়ে ছাত্রদল নেতাকর্মীরা বিক্ষিপ্ত হয়ে পড়ে এবং সংঘর্ষ থেমে যায়।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ছাত্রদল সংগঠনটি রাজাকারদের ডিস্ট্রিবিউটর, সন্ত্রাসের ডিস্ট্রিবিউটর। তারা সন্ত্রাসবাদী কর্মকাণ্ডের মধ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীর মাঝে ভীতি ছড়াচ্ছে। তাদের কর্মকাণ্ডে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম থাকবে কিনা সেই আশংকা করছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা ক্যাম্পাসের স্বাভাবিক ও সুষ্ঠু পরিবেশের স্বার্থে ওদের বিরুদ্ধে রুখে দাঁড়াচ্ছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাসের শহীদ মিনার, টিএসসির সড়ক দ্বীপ, টিএসসির প্রবেশ পথ ও মধুর ক্যান্টিন এলাকায় অবস্থান করছেন। শহীদুল্লাহ হলের ছাত্রলীগ নেতাকর্মীরা রড ও দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে। ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]