শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫    শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
লবিস্ট ষড়যন্ত্রকারীরা কখনোই সফল হবে না: ড. মো. আফজাল হোসেন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১১:২০ পিএম | অনলাইন সংস্করণ

ভাষা আন্দোলন ছিল আমাদের মাতৃভাষা অধিকারের জন্য আন্দোলন। এরপর এই আন্দোলনের সঙ্গে সংযুক্ত হয়েছে বাঙালি অধিকারের আন্দোলন এবং এরপর এর সঙ্গে যুক্ত হয়েছে স্বাধীনতা অধিকারের আন্দোলন। আসলে এই লড়াই করার যে একটা ঐতিহ্য আছে সেটার উপর কালিমা লেপন করার জন্য আজকে নতুন করে লবিস্ট নিয়োগের ষড়যন্ত্র করা হচ্ছে। নির্বাচন কমিশন যখন তাদের কাছে বাৎসরিক আয়-বায়ের হিসাব চায় তখন তারা কিন্তু এই লবিস্ট নিয়োগের পিছনে তারা যে অর্থ ব্যয় করেছেন সেটা কিন্তু সেখানে তা উল্লেখ করে নাই। সেই কারণে তারা এই তথ্য গোপন করেছেন সেটাও কিন্তু দুর্নীতি দমন আইনের দৃষ্টিতে দেখার সুযোগ রয়েছে।

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৬০৬তম পর্বে শনিবার (৫ জানুয়ারি) এসব কথা বলেন আলোচকরা। ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য এবং সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, নিরাপত্তা বিশ্লেষক ও সামরিক গবেষক মে. জে. (অব.) আব্দুর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. আফজাল হোসেন, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এম এ লিংকন মোল্লা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভোরের পাতার বিশেষ প্রতিনিধি উৎপল দাস।

ড. মো. আফজাল হোসেন বলেন, এই ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র সব সময় বাংলাদেশে চলতে থাকবে। কারণ যারা নিজেদেরকে মুক্তিযুদ্ধের ঘোষক দাবি করছেন, যারা আরও দাবি করছেন যে বাংলাদেশে যতসব উন্নয়ন হয়েছে টা একমাত্র বিএনপিই করেছে। তারা দাবি করে তাদের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে এবং পারলে তারা আরও দাবি করতে পারে যে ভাষা আন্দোলনের মধ্যেও তাদের সংশ্লিষ্টটা রয়েছে। শুধু যে তারা লবিস্ট নিয়োগ করেই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তা নয় কিন্তু, তারা শয়নে, স্বপনে, নিশ্বাসে, বিশ্বাসে সব সময় ষড়যন্ত্র করে আসছে। আমি খুবই অবাক হয় যে, এই শিক্ষিত মানুষতো সব দলেই আছে, এই শিক্ষিত মানুষরাও অশিক্ষিত মানুষদের সাথে একত্রে মিত্থাচার করছে। বিএনপির জন্ম, বিএনপির রাজনীতি, তাদের শোষণ নিপীড়ন সব কিছুই কিন্তু একটি মিথ্যার জালে আবদ্ধ। তারা হটাত স্বপ্নে পেয়েছে যে, জিয়ায়র রহমান নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং এই দেশটাতে তাদের একছিত্র অধিকার রয়েছে। এবং তারা ক্ষমতায় বসে যেটা করে যে দেশের মানুষের টাকা লুটপাট করে তারা হাওয়া ভবন-খাওয়া ভবনের মাধ্যমে দেশের টাকা বাইরে পাচার করেছে এবং সেই অর্থ দিয়েই আজকে তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে মরিয়া হয়ে লবিস্ট নিয়োগ করেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]