মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ    গম রপ্তানিতে ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য নয়    টাকার মান আরও ৮০ পয়সা কমলো    পাবলিক বিশ্ববিদ্যালয়-ইউজিসি পেল সাড়ে ১০ হাজার কোটি টাকার বাজেট    বঙ্গবন্ধু স্যাটেলাইট: ৩ বছরে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে    ফখরুল সাহেব বিশ্বচোরের মুখপাত্র: তথ্যমন্ত্রী    সাতক্ষীরা আওয়ামী লীগ গোছানোর নতুন দায়িত্বে ড. এরতেজা হাসান   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে নিয়ে এলো 'বিনা তারের পাঠশালা'
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৬ জানুয়ারি, ২০২২, ৬:১০ পিএম আপডেট: ১৬.০১.২০২২ ৬:১৩ পিএম | অনলাইন সংস্করণ

ভবিষ্যৎ প্রজন্মের অগ্রগতির জন্য শুধুমাত্র পুষ্টিমান নিশ্চিত করলেই হয় না, সাথে দরকার তাদের পূর্ণাঙ্গ মেধার বিকাশ। এই পুর্ণাঙ্গ মেধার বিকাশের জন্য শিক্ষার বিকল্প আর কিছুই হতে পারে না। এজন্যই পুষ্টিমান নিশ্চিতকরণের পাশাপাশি উপযুক্ত মেধার বিকাশের জন্য “বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে”নিয়ে এলো "বিনা তারের পাঠশালা"।

আজ রবিবার (১৬ জানুয়ারি), বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার্স-২ এ এক প্রেস কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় ব্যতিক্রমী এই ক্যাম্পেইন এর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এম এম জসীম উদ্দীন (সি.ও.ও, ব্র্যান্ড এন্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ), আব্দুর রহমান (কোঅর্ডিনেটর টু সম্মানিত ভাইস চেয়ারম্যান), তাফসিরুল হক (ব্র্যান্ড ম্যানেজার, বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ লিঃ), রাহবার খান (ম্যানেজিং ডিরেক্টর, প্যাপিরাস ডিজি কম) সহ বসুন্ধরা গ্ৰুপের উর্দ্ধতন কর্মকর্তাগণ।

ক্যাম্পেইনটির বিস্তারিত বর্ণনা দেন  জসীম উদ্দিন। তিনি বলেন, "বসুন্ধরা নুডল্‌স শিক্ষার সাথে"-এর “বিনা তারের পাঠশালা”একটি অনলাইন ভিত্তিক শিক্ষামূলক প্লাটফর্ম। সময়ের সাথে সাথে পরিবর্তন এসেছে প্রযুক্তির। আর প্রযুক্তির এই উন্নয়নে, সবারই সিংহভাগ সময় কেটে যায় অনলাইনে। সেই সিংহভাগ সময়টিও যেন অযথাই অপচয় না হয়, সে কারণেই বসুন্ধরা নুডল্‌স-এর এই উদ্যোগ। এখন, সময় অনলাইনে কাটলেও নিশ্চিত হবে সময়ের সদ্ব্যবহার। “বিনা তারের পাঠশালা”এই উদ্যোগের মাধ্যমে আমরা চেয়েছি শিক্ষার এক নতুন দিগন্ত উম্মোচন করতে। সবার জন্য শিক্ষার পথকে অবারিত করতে বসুন্ধরা নুডুলস ব্রান্ডটি নিয়ে এলো ভিন্ন্যধর্মী এই উদ্যোগ। নুডুলস এর সাথে ক্ষণস্থায়ী উপহারের বদলে আমরা ভোক্তাদের দিতে যাচ্ছি চিরস্থায়ী ভবিষ্যতের অনুপ্রেরণা। বিনা তারের পাঠশালা ওয়েবসাইটটি সবার জন্য। যেকোনো বয়সের, যেকোনো শ্রেণীর মানুষ একদম বিনামূল্যে এখান থেকে শিক্ষা অর্জন করতে পারবে। ইন্টারনেট ব্যবহারের জন্য আমরা নুডুলস এর প্যাকে দিচ্ছি স্ক্রাচ কার্ড। যেখানে রয়েছে ১০ টাকা থেকে শুরু করে ১০,০০০ হাজার টাকার মোবাইল রিচার্জ পর্যন্ত জেতার সুযোগ।



রাহবার খান (ম্যানেজিং ডিরেক্টর, প্যাপিরাস ডিজি কম) বলেন, বসুন্ধরা গ্রুপের একটি অন্যতম বৈশিষ্ট্য হলো, তারা শুধুমাত্র নিজেদের জন্য কাজ করে না, তারা দেশ ও মানুষের জন্য কাজ করে। বসুন্ধরা গ্রুপের যেকোন পণ্য সেটা দেশি হোক আর বিদেশি, ক্রেতারা সাদরে তা গ্রহণ করেছে। প্রযুক্তির উৎকর্ষতা কাজে লাগিয়ে আগামী প্রজন্মের মেধার বিকাশের সহায়ক এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। প্যাপিরাস ডিজিকম এমন উদ্যোগের সাথে সংযুক্ত হতে পেরে গর্বিত এবং আনন্দিত।

বসুন্ধরা গ্রুপ দেশ ও জনগণের সেবাকে পণ হিসেবে গ্রহণ করে কাজ করে যাচ্ছে। শুধুমাত্র ব্যবসার মাধ্যমে মুনাফা তৈরিতে এই গ্রুপ বিশ্বাসী নয়, একই সাথে মানুষ ও দেশের সেবায় নিয়োজিত রয়েছে অবিরাম। বসুন্ধরা নুডল্স পুষ্টিগুনে শুধুমাত্র মেধার বিকাশের কথা চিন্তা করে না, বিনামূল্যে শিক্ষা প্রদান করে জাতির উন্নতির কথা চিন্তা করে। এজন্যই তারা “বিনা তারের পাঠশালা”নিয়ে এগিয়ে যাচ্ছে শিক্ষার সাথে। দেশ ও মানুষের কল্যাণে দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ কাজ করে যাচ্ছে নিরলসভাবে; “বিনা তারের পাঠশালা”ক্যাম্পেইনটিও এরকমই এক সেবামূলক উদ্যোগ।

উপস্থিত কর্মকর্তাবৃন্দ কেক কেটে অনুষ্ঠানিক উদ্বোধন করেন "বিনা তারের পাঠশালা" ক্যাম্পেইন। অনুষ্ঠানে ক্যাম্পেইনটির অডিও ভিজ্যুয়াল এবং ওয়েবসাইট-টি বিশদ ভাবে উপস্থাপন করেন বসুন্ধরা নুডুলস এর ব্র্যান্ড ম্যানেজার তাফসিরুল হক। 

ওয়েবসাইটে www.bashundharanoodles.com/binatarerpathshala/  গিয়ে শুধু রেজিস্ট্রেশন সম্পন্ন করলেই উম্মোচিত হবে শিক্ষার এক নতুন দ্বার। এই উদ্যোগের সাথে আগামী প্রজন্মের মেধার বিকাশের মাধ্যমে দেশও এগিয়ে যাবে উন্নতির এক মাত্রায়, এমনই আশাবাদ ব্যাক্ত করেন অনুষ্ঠানে আগত সকলেই।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://dailyvorerpata.com/ad/apon.jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]