শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ১৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর    রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় উপজেলা চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন    বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিবেদন ভিত্তিহীন    দেশে দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড , আরও কতদিন থাকবে জানালো অধিদপ্তর    প্রশ্ন ফাঁস চক্র, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার ৫    কুয়ালালামপুরের উদ্দেশ্যে ৪২২ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করলো ইউএস-বাংলার এয়ারবাস     ঢাকায় ভিসা সেন্টার চালুর পরিকল্পনা রয়েছে ব্রাজিলের: রাষ্ট্রদূত   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শ্রীনগরে নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি জমিতে জোরপূর্বক ভবন নির্মাণ
মো: অমিত খাঁন, শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১, ৮:২৮ পিএম | অনলাইন সংস্করণ

শ্রীনগর উপজেলার ভাগ্যকুলে নিষেধাজ্ঞা অমান্য করে সরকারি জমিতে ভবন নির্মাণ কাজ করা হচ্ছে। ভাগ্যকুল ভূমি অফিসের পাশে মৃত গনেন্দ্র মালোর পুত্র বাসু মালো গংদের বিরুদ্ধে এই অভিযোগ উঠে। এর আগে মালিকানা সম্পত্তি দাবী করে বাসু মালো সরকারি জায়গায় বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করেন। খবর পেয়ে উপজেলা ভূমি কর্মকর্তা ঘটনাস্থলে এসে ওই সম্পত্তিতে লাল নিশান টাঙ্গিয়ে দেওয়ার পাশাপাশি নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। তার পরেও সংশ্লিষ্ট কর্মকর্তাকে বৃদ্ধাআঙ্গুলী দেখিয়ে অজিত মালোর সহযোগিতায় তার ছোট ভাই বাসু মালো ওই ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্মাণাধীন ভবনের ফ্লোরে মাটি ভরাটের কাজ চলছে। সাংবাদিকদের উপস্থিত টের পেয়ে কয়েকজন শ্রমিক দ্রæত সটকে পরে। নির্মাণাধীন ওই ভবনের পশ্চিম পাশে একটি লাল নিশান হেলানো অবস্থায় দেখতে পাওয়া যায়। 



এ সময় বাসু মালোর ভাই অজিত মালো এসে প্রথম দাবী করেন কাজ বন্ধ। শ্রমিকদের মাটি ভরাটের কাজ করার বিষয়ে জানতে চাইলে স্থানীয় ভূমি অফিসের তহসিলদারের বরাত দিয়ে তিনি বলেন, ভবনের এই অংশ বাদ দিয়ে কাজ করতে বলেছেন। দখলকারী বাসু মালোর সাথে এ বিষয়ে কথা বলতে চাইলে, অজিত মালো বলেন আপনারা আমার সাথে কথা বলেন।

এ বিষয়ে ভাগ্যকুল ভূমি অফিসের উপ সহকারী কর্মকর্তা আব্দুল হান্নানের কাছে মোবাইল ফোনের মাধ্যমে জানতে চাইলে তিনি ঘটনাস্থলে দ্রুত ছুটে আসেন। তিনি বলেন, পুরো ভবনের কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। যেখানে আমার এসিল্যান্ড স্যার নিজেই লাল নিশান টাঙ্গিয়ে কাজ বন্ধ রাখতে বলেছেন, সেখানে আমি তাদেরকে কিভাবে অনুমতি দেই কাজ করার? তারা মিথ্যার আশ্রয় নিচ্ছেন।

এলাকাবাসী জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে দিনে ও রাতে ভবন নির্মাণের চলমান ঘটনা ছাড়াও সরকারি সম্পত্তি দখল করে নেওয়ার একাধিক ঘটনা আছে অজিত মালোর বিরুদ্ধে। তারা জানান, বসত বাড়ির পাশে হঠাৎ এক রাতে সরকারি জায়গায় মন্দির বানিয়ে প্রতিমা স্থাপন করেন। মন্দিরটি এখনও দৃশ্যমাণ রয়েছে। এছাড়া ভাগ্যকুল বাজার সংলগ্ন খালপাড়ে সরকারি সম্পত্তিতে কয়েকটি দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেন অজিত মালো। সরকারি সম্পত্তি দখলকারী অজিত মালো গংদের এসব অবৈধ স্থাপনার বিষয়ে স্থানীয় ভূমি অফিসের তহসিলদার সব জেনেও রহস্যজনক কারণে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে পারছেন না। স্থানীয়রা আরো জনান ১৯৯৮সনের ভয়াবহ বন্যার পানি বৃদ্ধি পাওয়ায় ভাগ্যকূল হরেন্দ্র লাল উচ্চ বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্র খোলা হলে যাদের বাড়ীতে পানি উঠে যায় তারা আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়। সেই সময় অজিত মালো সুযোগ বুঝে এক নারীকে ধর্ষণ করার চেষ্টা করলে নারী চিৎকারে আশ্রয় কেন্দ্রের আশেপাশের লোকজন এসে গণধোলাই দেয় বলে এলাকাবাসী জানান। খোঁজখবর নিয়ে জানাযায়, অজিত মালো এলাকায় দুষ্টলোক হিসেবেই বেশী পরিচিতি।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ জানান, নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য লাল নিশান টাঙ্গিয়ে দিয়ে এসেছি। এর পরেও নিষেধাজ্ঞা অমান্য করে যদি সরকারি ওই জায়গায় ভবন নির্মাণ কাজ করার প্রমান পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]