শুক্রবার ৩ মে ২০২৪ ২০ বৈশাখ ১৪৩১

শিরোনাম: বিএনপি এখন নিজেরাই বিভক্ত : ওবায়দুল কাদের    এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে    শনিবার ২৫ জেলায় স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ    জাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজুলেশন গৃহীত    ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য স্থগিত করলো তুরস্ক    বজ্রপাতে চার জেলায় ১০ জনের মৃত্যু    সস্ত্রীক ওমরাহ পালনে যাচ্ছেন মির্জা ফখরুল   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ব্যবসায়ী ও সরকার সম্মিলিতভাবে পরিকল্পনা করে আমাদের এগিয়ে যেতে হবে: শিল্পমন্ত্রী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৯ পিএম | অনলাইন সংস্করণ

‌শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, সবাই মিলে আমরা আগামী প্রজন্মের জন্য কাজ করে যাচ্ছি। ব্যবসায়ী যারা আছেন তাদের দায়িত্বশীল ভূমিকা নিতে হবে শিপিং সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে। ব্যবসায়ী ও সরকার সম্মিলিতভাবে পরিকল্পনা করে আমাদের এগিয়ে যেতে হবে। প্রত্যেকের যে সমস্যাগুলো আছে, আমরা সেগুলোকে নিজের সমস্যা বলে মনে করি।


বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে বিশ্ব নৌ দিবস ২০২১ উপলক্ষে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমার জাহাজ শুধু চালাবোই না, তৈরিও করবো। অন্য দেশে জাহাজ রপ্তানিও করবো।

শিল্পমন্ত্রী বলেন, আশা করি, দেশের যেসব বড় বড় শিপিং প্রতিষ্ঠান আছে তারা আবারও শিপিং সেক্টরে বিনিয়োগ করবে। এই সেক্টরটিকে আরো বড় করতে হবে।

তিনি আরো বলেন, করোনাকালে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের জীবন-জীবিকা একদিনের জন্যও থেমে থাকেনি। বিশ্বের বড় বড় দেশগুলো ভ্যাকসিন নিয়ে হিমশিম খাচ্ছে। এর মধ্যে আমরা ভ্যাকসিনের ব্যবস্থা করে মানুষের কাছে পৌঁছে দিতে পেরেছি। 

করোনাকালে সব সেক্টরের অর্থনৈতিক ক্ষতি হয়েছে। সব জায়গায় স্থবিরতা ছিল। কিন্তু আমরা থেমে থাকিনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে গেছি।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, বাংলাদেশ ওশান গোয়িং শিপ ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আজম জে চৌধুরী, বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট নৌ-প্রকৌশলী ড. সাজিদ হোসেন এবং নৌপরিবহন অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন কে এম জসীমউদ্দিন সরকার প্রমুখ।

নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমোডর এ জেড এম জালাল উদ্দিন মূলপ্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠানে নৌপরিবহন অধিদপ্তরের নতুন অনলাইন সেবা উদ্বোধন করা হয়।

এদিকে, নৌপরিবহন সেক্টরে বিশেষ অবদানের জন্য পাঁচটি ক্যাটাগরিতে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়। 



তারা হলেন- শিপ অ্যাকুইজিশনের জন্য এস আর শিপিং লিমিটেড, গ্রীন শিপ রিসাইক্লিনিংয়ের জন্য পিএইচপি শিপ রিসাইক্লিন, শিপ ফেয়ারার্স এমপ্লয়মেন্টের জন্য হক অ্যান্ড সন্স লিমিটেড, মেরিটাইম ট্রেনিংয়ের জন্য বাংলাদেশ মেরিন একাডেমি এবং সাগরে সাহসিকতার জন্য এম ভি জাওয়াদ জাহাজের ক্যাপ্টেন নাসির উদ্দিন এবং অন্যান্য ক্রু।



ভোরের পাতা/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও সংবাদ   বিষয়:  নৌপথ   নৌবাহিনী   নৌ-চলাচল   নৌ-পরিবহন-কর্পোরেশন  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]