শুক্রবার ১৭ মে ২০২৪ ২ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: মালয়েশিয়ান শ্রমবাজারে জনশক্তি পাঠানো বন্ধ হবে না     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের বিশ্বাস জন্মেছে : ইসি     বৈদেশিক ঋণের প্রকল্প দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী    দেশের ১৫৭টি উপজেলায় আগামী ২১ মে সাধারণ ছুটি    সিএএ আইনে ১৪ জনকে নাগরিকত্ব দিল বিজেপি সরকার    রাশিয়ার দাপটে পিছু হটছে ইউক্রেন    ১ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি গবাদি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে : প্রাণিসম্পদ মন্ত্রী    
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
শেখ হাসিনার নির্দেশে আমরা সবার ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিচ্ছি: নির্মল রঞ্জন গুহ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৭ জুলাই, ২০২১, ১২:৩০ এএম আপডেট: ০৭.০৭.২০২১ ১২:৪০ এএম | অনলাইন সংস্করণ

করোনা টিকা বর্তমানে একটি বিশেষ উপাদানে পরিণত হয়েছে। এটি বর্তমানে এমন একটি অস্ত্র, যা ভূরাজনৈতিক অস্ত্র হিসেবে যে যেভাবে পারছে সে সেভাবে এর ব্যবহার করছে। আমরা যদি মানবিক দৃষ্টিতে তাকাই তাহলে দেখতে পাবো যে বিশ্বের টিকাদান কর্মসূচি মারাত্মক পরিস্থিতির মধ্যে আছে। আজকে করোনা মহামারি শুধু বৈশ্বিক মহামারি নয়, এটি এখন বিশ্বযুদ্ধে পরিণত হয়েছে এবং সে যুদ্ধে আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সৈনিক হিসেবে অবতীর্ণ হয়েছি। 

দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপের ৩৯২তম পর্বে মঙ্গলবার আলোচক হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন- নিরাপত্তা বিশ্লেষক ও সামরিক গবেষক মেজর জেনারেল (অব.) আব্দুর রশিদ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার ইংরেজি বিভাগের অধ্যাপক ড. শাহিনূর রহমান। দৈনিক ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ।

নির্মল রঞ্জন গুহ বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে শিখিয়েছেন কিভাবে দুর্যোগ মুহূর্তে দেশের মানুষের পাশে থাকতে হয়। সারা পৃথিবী আজ বিপর্যস্ত কোভিড-১৯ এর ছোবলে। গত বছরের মার্চ থেকেই এর জন্য শুরু হয়েছে মানুষের জীবন-জীবিকার সংকট যা এখনও প্রকট। আবারও চ্যালেঞ্জে আমাদের বেঁচে থাকার সংগ্রাম, অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রাম। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রবাহের বিস্তার রোধ করতে সরকার ইতোমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। সরকারের পাশাপাশি দলীয়ভাবে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ। এর অংশ হিসেবে সচেতনতামূলক প্রচারপত্র বিলি, বিনামূল্যে মাস্ক, স্যানিটাইজার, সাবানসহ করোনা প্রতিরোধমূলক সরঞ্জাম সরবরাহ করেছি আমরা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকারকে সহযোগিতা করতে জনসচেতনতা তৈরিতে বিভিন্ন কাজ করেছি আমরা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা আমাদের সংগঠনের নেতাকর্মীদেরকে নিয়ে দেশের প্রতিটা জেলা উপজেলায় আমাদের কর্মসূচির বিস্তার ঘটিয়েছি। আজকে যখন আমরা কথা বলছি, বাংলাদেশের অবস্থা একটু ভয়াবহ কারণ প্রতিদিন মৃত্যুর সংখ্যাও বাড়ছে এবং পাশাপাশি আমরা লক্ষ করছি এতো সচেতনতার পরও কিন্তু মানুষজন নির্দেশনা কম মানছে। করোনা দুর্যোগ মোকাবিলায় বিশ্বের বড় বড় দেশ যখন হিমশিম খাচ্ছে তখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সব অর্থনীতির সূচক বৃদ্ধি পেয়েছে। ঘুরে দাঁড়াচ্ছে দেশের অর্থনীতি। আমরা গর্ব করে বলি আমরা জননেত্রী শেখ হাসিনার নিজে হাতে গড়া সংগঠন। যেহেতু সেবা আমাদের দলের মূল নীতি, তাই সেবার মানসিকতা নিয়ে কাজ করি আমরা। টিকা আওয়ামী লীগ সরকারের সবচেয়ে বড় সফলতা। করোনা সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় প্রশাসন যথেষ্ট কাজ করছে। করোনাকালীন সময়ে আওয়ামী লীগ সরকারের অবদান মানবতার ইতিহাসে দৃষ্টান্ত স্থাপন করেছে। আওয়ামী লীগ দল এবং তার সকল সংগঠনগুলো অসহায় মানুষের জন্য রাত দিন এক করে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের কল্যাণে যেভাবে কাজ করেছেন সত্যিই তার কোনো বিকল্প নেই। যদিও বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ তারপরেও আমাদের সমাজে একটি শ্রেণির লোক আছে যারা দিন আনে দিন খায়। তাদের এই লকডাউন পরিস্থিতিতে একটু সমস্যা হচ্ছে। তাই আমাদের জননেত্রী শেখ হাসিনা তার সংগঠনের সবাইকে নির্দেশ দিয়েছেন আমাদেরকে নির্দেশ দিয়েছে যাতে যেকোনো ভাবেই হোক এই শ্রেণির মানুষগুলো যাতে খাদ্য মন্দায় না ভুগে সে জন্য আমরা দিন রাত কাজ করে যাচ্ছি। 

ভোরের পাতা/পি

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]